বুয়েটে ছাত্রলীগের প্রবেশের সঙ্গে সংশ্লিষ্ট ছাত্রের হলের সিট বাতিল

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৩০ মার্চ ২০২৪ ০৪:৫৩; আপডেট: ২১ মে ২০২৪ ২১:৫৫

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েটে) ক্যাম্পাসে বৃহস্পতিবার মধ্যরাতে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের প্রবেশের ঘটনায় অভিযুক্ত ২১ ব্যাচের পুরকৌশল বিভাগের শিক্ষার্থী ইমতিয়াজ হোসেন রহিমের সিট বাতিল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার (২৯ মার্চ) রাতে বুয়েটের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. ফোরকান উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২১ ব্যাচের পুরকৌশল বিভাগের শিক্ষার্থী ইমতিয়াজ হোসেন রহিমের হলের সিট বাতিল করা হলো। এছাড়া সার্বিক বিষয়ে তদন্তপূর্বক সুপারিশ প্রদান করার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত কমিটির রিপোর্ট পাওয়ার পর বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর টার্ম বা সেমিস্টার ফাইনালসহ সব একাডেমিক কার্যক্রম চলমান থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এর আগে বুয়েটে ছাত্র সংগঠনের কার্যক্রম নিষিদ্ধ থাকার পরও গতকাল রাতে ছাত্রলীগের নেতাদের বুয়েট ক্যাম্পাসে প্রবেশের প্রতিবাদে শুক্রবার দুপুর থেকে আন্দোলনে নামে সাধারণ শিক্ষার্থীরা। এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি ৬ দফা দাবি জানায় তারা। দাবি না মানলে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষনাও দেয় তারা।

জানা যায়, গতকাল রাতে বুয়েট ক্যাম্পাসে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারাসহ বুয়েট ছাত্রলীগের কয়েকজন নেতা ক্যাম্পাসে প্রবেশ করে। এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীদের মধ্যে অসেন্তষ তৈরি হয়।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top