রাজশাহী বিশ্ববিদ্যালয়

৭ দিনের মধ্যে অবৈধভাবে অবস্থানরত শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১৮ মে ২০২৪ ২২:২৫; আপডেট: ২২ জুন ২০২৪ ২২:০৪

ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ জিয়াউর রহমান হলে অবৈধভাবে অবস্থানরত ও অনাবাসিক শিক্ষার্থীদের সাতদিনের মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছে হল প্রশাসন।

গত বৃহস্পতিবার (১৬ মে ) শহীদ জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ ড. নাসিরুদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের এ নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, শহীদ জিয়াউর রহমান হল কর্তৃপক্ষ মনে করে যে, এই হলে কোন অনাবাসিক ও বহিরাগত ছাত্রের অবস্থান নেই। যদি অত্র হলের কোন কক্ষে অনাবাসিক ও বহিরাগত ছাত্র অবৈধভাবে অবস্থান করে, তবে তাদেরকে আগামী ২২ মে এর মধ্যে হল ত্যাগের নির্দেশ প্রদান করা হলো। অন্যথায়, বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে। বিষয়টি অতীব জরুরী, সুতরাং এ ব্যাপারে সকল আবাসিক ছাত্রদের সহযোগিতা কামনা করছি।

হল প্রশাসনের এমন উদ্যোগকে সাধুবাদ জানান অত্র হলের সাধারণ শিক্ষার্থীরা। তারা জানান, হল প্রশাসনের এমন সিদ্ধান্ত আসলেই প্রশংসনীয়। অবৈধ শিক্ষার্থীদের নামিয়ে দিয়ে যারা এই হলের আবাসিক শিক্ষার্থী তাদেরকে হলে তুলে দেওয়া হবে।

হল প্রশাসনের এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে জিয়াউর রহমান হলের শিক্ষার্থী মাহির আলম বলেন, "আমাদের প্রভোস্ট নতুন এসেই উদ্যোমের সাথে কাজ শুরু করেছেন।আমাদের হলে অনেক শিক্ষার্থী আছে যাদের আবাসিক কার্ড আছে, কিন্তু হলে উঠতে পারছে না। তাদের রুমগুলোতে অবৈধভাবে কেউ থাকছেন। হল প্রশাসনের এমন উদ্যোগকে আশা করছি সবাই সহযোগিতা করবে।"

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের শহীদ জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. নাসিরুদ্দিন বলেন, "এই হলের অনেক আবাসিক শিক্ষার্থী আছে, যারা তাদের বরাদ্দপ্রাপ্ত সিটে উঠতে পারছে না। তাদের সিটে অবৈধভাবে অবস্থান করছেন অন্য কোনো শিক্ষার্থী। অনাবাসিক কোনো শিক্ষার্থী এ হলে অবস্থান করতে পারবে না। অনাবাসিক শিক্ষার্থীদের নামিয়ে তাদের স্থলে আবাসিক শিক্ষার্থীদের হলে তুলে দেওয়ার জন্য আমাদের এ প্রচেষ্টা। আমি আশা করছি আমার এ প্রচেষ্টায় শহীদ জিয়াউর রহমান হলের সকল আবাসিক শিক্ষার্থী আমাকে আন্তরিকভাবে আমাকে সহযোগিতা করবে।"




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top