রাবির পরীক্ষার বিষয়ে আগামী ৭ দিনের মধ্যে সিদ্ধান্ত

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১ মার্চ ২০২১ ০৩:০২; আপডেট: ২ মে ২০২৪ ০৩:৪৮

প্রক্টরের ফাইল ছবি ও আন্দোলনরত শিক্ষার্থীরা।

আগামী ৭ দিনের মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে ঘোষণা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর লুৎফর রহমান।

রবিবার (২৮ ফেব্রুয়ারি) চলমান পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন ও অবস্থান কর্মসূচী পালন কালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেষ্টা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর লুৎফর রহমান শিক্ষার্থীদের আশ্বস্ত করে এই কথা বলেন।

তিনি আন্দোলনরত শিক্ষার্থীদের বলেন, আগামী সাত দিনের মাঝে পরীক্ষা গ্রহণের ব্যাপারে একটা সিদ্ধান্ত আসবে। আর যদি কোন সিদ্ধান্ত না আসে তবে আমি নিজেই তোমাদের সাথে কর্মসূচীতে অংশ নিবো।

কর্মসূচীতে তারা উপাচার্য বাসভবনের সামনেও অবস্থান নেয়। এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আবদুস সোবহান এসে শিক্ষার্থীদের শান্ত করেন এবং শীগ্রই পরীক্ষা গ্রহণের ব্যাপারে সিদ্ধান্ত জানাবেন বলে আশ্বস্ত করেন।

উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, সরকারের একটা সিদ্ধান্ত যখন আসে তখন সেটা সকলকে মানতে হয়। প্রত্যেক শিক্ষক-শিক্ষার্থীর ভ্যাক্সিনেশন নিশ্চিত করে ক্যাম্পাস খোলার কথা ভাবছে সরকার। প্রথমে জীবনকে গুরুত্ব দিতে হবে। তারপর তোমাদের পড়াশোনা ও চাকরি। মার্চ মাস শেষ হলেই তো রোজা। আর রোজা শেষেই ইদ। তারপর ক্যাম্পাস খুলবে। বিশ্ববিদ্যালয় খোলার পর পরই সবার আগে তোমাদের পরীক্ষা হবে। পরীক্ষা শুরু হলে তো যার যার হলেই থাকতে পারবে। আর আমরা তখন হলের ভাড়া মওকুফ করে দিবো। তিনি শিক্ষার্থীদেরকে আশ্বস্ত করে আরও বলেন, সাত দিনের ভেতর এ বিষয়ে একটা সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।

 

এসএইচ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top