রাবির সোহরাওয়ার্দী হলে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৯ মার্চ ২০২১ ০২:০৫; আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ০৯:২২

উদ্বোধিত কর্ণারে উপস্থিত অতিথিবৃন্দ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৮ মার্চ) সন্ধ্যায় কর্ণারটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা এবং অধ্যাপক ড.চৌধুরী মো.জাকারিয়া, রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম, জনসংযোগ দপ্তরের প্রশাসক আজিজুর রহমান, হল প্রাধ্যক্ষ অধ্যাপক রবিউল ইসলাম এবং অন্যান্য হলের প্রাধ্যক্ষবৃন্দ। উদ্বোধন শেষে উপাচার্য এবং অন্যান্য অতিথিবৃন্দ কর্ণাটির সংগ্রহ পরিদর্শন করেন।

এ বিষয় জানতে চাইলে শহীদ সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. রবিউল ইসলাম বলেন, বঙ্গবন্ধু কর্ণাটি আকারে ছোট হলেও এর বিশালত্ব অনেক। কর্ণাটির মাধ্যমে হলের আবাসিক শিক্ষার্থীরা বাংলাদেশ নামক একটি জাতি রাষ্ট্র গঠনে বঙ্গবন্ধুর অবদান ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে জানতে পারবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে জানার এখানে অনেক তথ্য-উপাত্ত পাওয়া যাবে। নতুন প্রজন্মের শিক্ষার্থীরা এর মাধ্যমে বঙ্গবন্ধুর অসমাপ্ত চিন্তা-ভাবনা সম্পর্কে সচ্ছ ধারণা পাবে। কর্ণারটিতে প্রায় ৩০০ বই রয়েছে। যার মাধ্যমে জাতির পিতাকে জানার সুযোগ আরও প্রসারিত হবে বলে জানান তিনি।

 

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top