রাবিতে প্রশাসনিক ভবনে কর্মচারীদের তালা!

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৯ মার্চ ২০২১ ২০:৫৬; আপডেট: ২৯ মার্চ ২০২১ ২০:৫৭

প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে কর্মচারীদের আন্দোলন।

৫% হারে ঋণ দেয়াসহ কর্মচারীদের সাথে অসৌজন্যমূলক আচরণের কারণে হিসাব বিভাগের উপ-পরিচালক আনসারীকে অন্যত্র স্থানান্তরকর্মচারীদের চাকরী স্থায়ীকরণের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনে তালা লাগিয়ে দিয়েছে বিশ্ববিদ্যালয়ের সহায়ক, সাধারণ ও পরিবহন টেকনিক্যাল কর্মচারী সমিতির সদস্যরা।

সোমবার (২৯ মার্চ) সকাল ৮ টায় শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে তালা লাগিয়ে দেয় কর্মচারীরা। ফলে সিনেট ভবনে ভর্তি কমিটির মিটিংয়ে থাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান অবরুদ্ধ হয়ে পড়েছেন।

আন্দোলনের বিষয়ে সহায়ক কর্মচারী সমিতির সভাপতি সাব্বির হোসেন সাংবাদিকদের জানান, করপোরেট ঋণ সুদের হার নয় শতাংশ থেকে কমিয়ে পাঁচ শতাংশ করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দীর্ঘদিন ধরে তারা দাবি জানিয়ে আসছেন। উপাচার্য তাদেরকে মৌখিক আশ্বাস দিলেও বাস্তবে তা কার্যকর করার কোনো উদ্যোগ গ্রহণ করেননি। উপাচার্য সর্বশেষ সাত দিনের মধ্যে আমাদের দাবি বাস্তবায়ন করার আশ্বাস দিয়েছিলেন।

তিনি আরও জানান, আমরা সাত দিনের মধ্যে কোনো প্রতিফলন দেখিনি। তাই আমরা বাধ্য হয়ে আন্দোলনে নেমেছি। আমাদের সকল দাবি গুলো মেনে না নিলে তালা খুলবো না।

এই সময় হিসাব বিভাগের উপ-পরিচালককে অন্যত্র বদলির দাবি করে ট্রেড ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল আজিজ বলেন, কর্মচারীরা লোনের বিষয় কথা বলতে গেলে দায়িত্বপ্রাপ্ত কর্মকতা হিসাব বিভাগের উপ-পরিচালক আনসারী তাদের সঙ্গে খারাপ আচরণ করেছেন।

সার্বিক বিষয় জানতে চাইলে, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, কর্মচারীরা বিভিন্ন দাবি নিয়ে আন্দোলন করছেন। তাদের সব সমস্যা একবারে সমাধান করা সম্ভব নয়। তারপরও আমরা কথা বলে সমাধানের চেষ্টা করছি।

 

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top