কবে টিকা পাচ্ছে রাবি শিক্ষার্থীরা?

কে এ এম সাকিব, রাবি | প্রকাশিত: ১১ মে ২০২১ ২১:১৩; আপডেট: ১১ মে ২০২১ ২১:৩১

রাজটাইমস ডেস্ক

শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিনেশনের আওতায় আনতে অনলাইনে স্ব স্ব এনআইডি প্রদানের জন্য নির্দেশনা দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়।

গত সোমবার (১০ মে) বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টার থেকে এমনটাই জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের আইটি সেন্টারের পরিচালক প্রফেসর ড. বাবুল ইসলাম রাজটাইমসকে জানান, এনআইডি সংগ্রহের বিষয়টা আসলে তাদের ডাটাবেজে ইনক্লুড করার একটি প্রক্রিয়া। এটি মূলত টিকা রেজিষ্ট্রেশনের নয়।

এর আগে, দেশের সরকারী ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী এবং শিক্ষকদের করোনার টিকা দেওয়ার উদ্যোগ নেয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। মূলত, ইউজিসির নির্দেশনার আলোকেই এই এনআইডি সংগ্রহের প্রক্রিয়া।

প্রফেসর বাবুল ইসলাম আরো বলেন, কবে রেজিষ্ট্রেশন হবে সেটা ইউজিসির উপর নির্ভর করছে। তারা যখনি রেজিষ্ট্রেশনের নির্দেশনা দিবে তখনি আমরা রেজিষ্ট্রেশন কার্যক্রম শুরু করতে পারব।

এদিকে, দেশে ভ্যাকসিন সংকটে সারাদেশে স্থগিত রয়েছে ভ্যাকসিনেসন কার্যক্রম। নির্দিষ্ট সময়ে শিক্ষার্থীরা ভ্যাকসিন না পেলে পিছিয়ে যেতে পারে শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রক্রিয়াও।

ইউজিসির সদস্য (পাবলিক) অধ্যাপক দিল আফরোজা বেগম রাজটাইমসকে বলেন, সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দিতে বিপুল পরিমান টিকা লাগবে, এটি একটি সময় সাপেক্ষ বিষয়। তবে এখন টিকার বিষয়ে নিশ্চিত কিছু বলা যাচ্ছে না।

টিকার অপর্যাপ্ততার কারণে এমন সমস্যা কি না জানতে চাইলে, তিনি বলেন, তা তো বটেই। টিকা না থাকলে দিবে কোথায়?

টিকার বিষয়ে রাজটাইমস এর পক্ষ থেকে যোগাযোগ করা হলে এই ব্যাপারে কোন তথ্য জানা নেই বলে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (জনস্বাস্থ্য অনুবিভাগ) সৈয়দ মজিবুল হক।

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top