প্রতিপক্ষের হামলায় আহত রাবির প্রতিবন্ধী শিক্ষার্থী

কে এ এম সাকিব, রাবি | প্রকাশিত: ২৪ জুন ২০২১ ২১:৪৮; আপডেট: ৪ আগস্ট ২০২১ ০৪:৫২

সামির হোসেন

জমিজমা সংক্রান্ত পারিবারিক বিরোধে প্রতিপক্ষের মারধরের শিকার হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সামির হোসেন। বৃহস্পতিবার (২৪ জুন) বিকেলে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ভরনিয়া দিহট গ্রামে এ ঘটনা ঘটে। সামির হোসেন বর্তমানে রাণীশংকৈল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। তিনি ছাড়াও তার চাচা, বাবা, ভাই ও দাদা মারধরের শিকার হয়েছেন। চাচা মো. আয়েতুল্লাহর মাথা ফেটে যাওয়ায় তিনিও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় সামির রাণীশংকৈল থানায় মামলার অভিযোগ দায়ের করেছেন। এতে একই এলাকার মো. আমিন, জামিল, মোমিন, একরামুল হক, এবরান আলী, মো. শামীম, ইমাম, হায়দার আলী ও খোকন আলীকে অভিযুক্ত করেছেন।ভুক্তভোগী সামির হোসেন বলেন, আমি শারীরিকভাবে প্রতিবন্ধী। আমার একটি পা নেই। কৃত্রিম পা লাগিয়ে চলাফেরা করি। কৃত্রিম পা লাগানোর কারণে ভারি কাজ করতে পারি না। পারিবারিক বিরোধের জেরে আমার বাবা, ভাই, দাদা সবাইকে মারধর শুরু করলে দূর থেকে সেই হামলার ভিডিও করি। এই ভিডিও করার কারণে তারা আমার ওপর হামলা চালায়। হামলায় কপাল কেটে গেছে। এছাড়াও বুকে বাঁশ দিয়ে আঘাত করেছে। বুকে প্রচন্ড ব্যথা থাকায় হাসপাতালে ভর্তি হয়েছি। বিষয়টি নিয়ে থানায় অভিযোগ করার পরে তারা ফের হামলা চালিয়ে আমার চাচা আয়েতুল্লাহর মাথা ফাটিয়ে দিয়েছে। তার মাথায় ৩টি সেলাই দেওয়া হয়েছে। তিনি এখন হাসপাতালে ভর্তি আছেন।

দ্বন্দের কারণ জানতে চাইলে তিনি বলেন, আমার দাদা কিছু পৈত্রিক সম্পত্তি দীর্ঘদিন ধরে এলাকার কিছু প্রভাবশালী ভোগ করে আসছিলেন। আমি এসব জমির দলিল খুঁজে দেখি তারা অবৈধভাবে এসব জমি ভোগ করছে। বিষয়টি জমির দখলদারকে জানানোর পর থেকে তারা নানা হুমকি-ধামকি দিয়ে বলেছে আমরা যেন জমির মালিকানা দাবি না করি। আজ আমার ছোট ভাই মো. মিলনকে এ বিষয়ে নানা রকম কথা বলতে থাকে। এ নিয়ে মিলন প্রতিবাদ জানালে আমাদের ওপর হামলা চালিয়েছে।জানতে চাইলে রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম জাহিদ ইকবাল বলেন, আহত সামির থানায় লিখিত অভিযোগ দিয়েছে। অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গেই তদন্ত শুরু হয়েছে। এখনো মামলা হিসেবে রেকর্ড করা হয়নি; তদন্তে অভিযোগ প্রমাণিত হলেই মামলা হিসেবে রেকর্ড করা হবে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top