মসজিদ মিশন একাডেমীর প্রাক্তন শিক্ষার্থীদের বিবৃতি

বিজ্ঞাপন | প্রকাশিত: ২০ আগস্ট ২০২০ ০২:৩৮; আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ০৯:৩৬

আমরা মসজিদ মিশন একাডেমির প্রাক্তন ছাত্র ছাত্রীরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, বিভিন্ন পত্র পত্রিকায় মসজিদ মিশন একাডেমী নিয়ে অসত্য ও উদ্দেশ্যমুলক রিপোর্ট পেশ করা হচ্ছে।

বলা হচছে, মসজিদ মিশন একাডেমী জঙ্গী তৈরির কারখানা। আমরা প্রাক্তন ছাত্র ছাত্রীরা এ সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি । মসজিদ মিশন একাডেমি ১৯৮২ সালে রাজশাহীর প্রাণ কেন্দ্র সাহেব বাজারে প্রতিষ্ঠা হয়। শুরু হতেই মানুষ গড়ার এ প্রতিষ্ঠানটি ছাত্রদের আধুনিক ও নৈতিকতার সমনবয়ে একজন প্রকৃত মানুষ হিসেবে গড়ে তোলার চেস্টা করছে। ধর্মীয় অনুশাসন মেনে চলা, মানবিকতার চর্চা, বাস্তব জীবনে সততার অনুশীলন, দেশপ্রেম এমনকি ধুমপান ও মাদক থেকে দুরে থাকার শিক্ষাও আমরা এ প্রতিষ্ঠান থেকে শিখেছি।

অত্র প্রতিষ্ঠানের কোন শিক্ষকের পক্ষ থেকেও কখনো ছাত্র ছাত্রীদের কোন ধরনের উগ্রতা, ধর্মান্ধতা ও রাস্ট্রবিরোধী কোন মোটিভেশন করা হয় নি। ফলাফলের দিক থেকে সরকারী স্কুলগুলোর সমান। প্রায় ৪০ বছরের পুরাতন ও ঐতিহ্যবাহী এ শিক্ষা প্রতিষ্ঠান হতে পাশ করা শত শত ছাত্র ছাত্রী ডাক্তার, ইনজিনিয়ার, সরকারী আমলা ও ব্যবসায়ী হয়ে নিজ নিজ অবস্থান হতে দেশের জন্য কাজ করে যাচ্ছে ।

আমরা সকল প্রাক্তন ছাত্র ছাত্রীরা এ সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি । শোনা যাচ্ছে কে বা কাহারা স্কুলটির নাম পরিবর্তনের অপচেষ্টাও করছে। এ প্রতিষ্ঠানের ঐতিহ্য , সুনাম ও শিক্ষার সুষঠু পরিবেশ বজায় রাখতে সকল অপতৎপরতার ব্যাপারে আমরা সজাগ থাকবো।
মো: আসাদুজজামান জনি
ব্যাচ-২০০১
—পক্ষে প্রাক্তন ছাত্র-ছাত্রী বৃন্দ
মসজিদ মিশন একাডেমী।

(05-20)



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top