দূরপাল্লার বাস চললে বাস দিবে না রাবি

কে এ এম সাকিব, রাবি | প্রকাশিত: ১৩ জুলাই ২০২১ ০২:২৮; আপডেট: ২৮ মার্চ ২০২৪ ১৮:৫৫

ফাইল ছবি

দেশজুড়ে মহামারী করোনাভাইরাস প্রকোপ শুরু হলে স্থগিত হয়ে যায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের একাধিক বর্ষের পরীক্ষা । গত (৩ জুন) স্থগিত পরীক্ষাসমূহ নেয়ার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। রাজশাহীতে করোনা পরিস্থিতি বিরুপ আকার ধারণ করলে ফের স্থগিত করা হয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষাসমূহ।

১ জুলাই থেকে সারাদেশে কঠোর লকডাউন শুরু হলে রাজশাহীতে আটকে পড়ে পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা। পরবর্তীতে ৫ জুলাই বিশ্ববিদ্যালয় প্রশাসন নিজস্ব পরিবহনে শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দেয়ার সিদ্ধান্ত নেয়। শিক্ষার্থীদের নিজ নিজ গন্তব্যে পৌঁছে দিতে ইতিমধ্যে সব ধরণের প্রস্তুতিও নিয়েছে তারা।

এদিকে, আগামী ১৫-২৩ জুলাই সারাদেশে বিধি-নিষেধ শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে সরকার৷ ফলে বিশ্ববিদ্যালয় প্রশাসন এমন অবস্থায় পূর্বের অবস্থা থেকে ফিরে আসছে কি না সেটা নিয়ে সংশয় দেখা দিয়েছে বাড়ি ফেরাতে ইচ্ছুক শিক্ষার্থীদের মাঝে।

এই বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের পরিবহন দফতরের প্রশাসক মকছিদুল হক বলেন, যদি দূরপাল্লার বাস সমূহ চলাচল করে তাহলে বিশ্ববিদ্যালয় প্রশাসন বাস দেয়ার সিদ্ধান্ত থেকে সরে আসতে পারে। আর যদি দূরপাল্লার বাস না চলে তাহলে আমরা পরিবহন সেবা অব্যাহত রাখব। তাছাড়া এই বিষয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত ও নেয়া হবে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top