শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ১৫ জুলাই থেকে রাবিতে বাস সেবা চালু

কে এ এম সাকিব, রাবি | প্রকাশিত: ১৩ জুলাই ২০২১ ১৭:৪৪; আপডেট: ৪ আগস্ট ২০২১ ০৫:০৯

আন্দোলনের মুখে লকডাউনে রাজশাহীতে আটকে পড়া শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিতে সীমিত রুটে বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আন্দোলনের মুখে লকডাউনে রাজশাহীতে আটকে পড়া শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিতে সীমিত রুটে বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (১৩ জুলাই) বিকেল ৩ টায় নেয়া সিদ্ধান্ত অনুসারে আগামী ১৫ থেকে ১৭ জুলাই পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বাসে শিক্ষার্থীদের বাড়ি পৌছানোর ব্যবস্থা করছে প্রশাসন। নতুন এই সিদ্ধান্তে ঢাকা, রংপুর ও খুলনা রুটে বাস চালবে বলে তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের প্রশাসক অধ্যাপক মোকসেদুল হক।

তিনি জানান, আগামী ১৫ জুলাই রংপুর, ১৬ জুলাই ঢাকা ও ১৭ জুলাই খুলনা রুটে বাস চলবে। উপাচার্য আনন্দ কুমার সাহা বলেন, গণপরিবহন বন্ধ থাকায় আটকে পড়া শিক্ষার্থীবন্ধুদের বাড়ি পৌঁছে দিতে আমরা কয়েকটি রুটে আমাদের বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু গণপরিবহন খুলে দেয়ায় ঢাকা, খুলনা ও রংপুর রুটে বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছি। এইসব রুটের মধ্যে যাদের বাড়ি তারা নেমে যাবেন এবং বাকি পথ গণপরিবহনে যাবেন।

এর আগে, চলতি মাসের শুরুতে আটকে পড়া শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি পৌঁছে দেয়ার সিদ্ধান্ত নেয় প্রশাসন। সোমবার গণপরিবহণ খুলে দেয়ার সিদ্ধান্ত হওয়ায় বিশ্ববিদ্যালয় বাস সেবা স্থগিত করলে ক্ষুব্দ হয় শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ কর্মসূচি ও প্রশাসনিক ভবনে তালা দিয়ে অবস্থান করেন তারা। ফলে নতুন এক সভার সিদ্ধান্তক্রমে বাস সেবা দেয়ার ঘোষণা দেন রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top