মসজিদ মিশন একাডেমীর সাবেক শিক্ষার্থীদের আহ্বান

বিজ্ঞাপন | প্রকাশিত: ২১ আগস্ট ২০২০ ০২:৩১; আপডেট: ২১ আগস্ট ২০২০ ০২:৫৬

মসজিদ মিশন একাডেমী নিয়ে ষড়যন্ত্র বন্ধ করতে সাবেক শিক্ষার্থীদের পক্ষ থেকে আহ্বান জানিয়েছেন
তৌহিদুর রহমান সুইট, আসাদুজ্জামান জনি এবং আশরাফুল আলম ইমন। এক বিবৃতিতে সাবেক শিক্ষার্থীদের পক্ষ থেকে তারা বলেন, পদ্মা বিধৌত চরাজশাহীর সাহেব বাজার এলাকায় অবস্থিত মসজিদ মিশন একাডেমী নগরীর একটি স্বনামধন্য বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান যা ১৯৮২ সালে স্থাপিত হয়।

শিক্ষা প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠার শুরু থেকেই সাফল্যের সাথে শিক্ষা কার্যক্রম চালিয়ে আসছে এবং এ প্রতিষ্ঠানের অনেক ছাত্র-ছাত্রী কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়ে দেশ ও বিদেশের বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠানে কর্মরত রয়েছে। অনেকে দেশের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক অঙ্গনে যুক্ত থেকে দেশের উন্নয়নে ভূমিকা পালন করে যাচ্ছে।

প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে নগরীর অন্যান্য সরকারি স্কুলগুলোর মতোই রেজাল্টের দিক থেকে কৃতিত্বের স্বাক্ষর রেখে আসছে। ফলে প্রতিবছরই অভিভাবকেরা তাদের সন্তানদের ভালো রেজাল্ট ও নৈতিক শিক্ষায় শিক্ষিত করে তোলার লক্ষ্যে প্রতিষ্ঠানটিতে ভর্তি করাচ্ছেন। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলির মধ্যে রাজশাহীতে রেজাল্টের দিক থেকে এ প্রতিষ্ঠানটিই বর্তমানে শীর্ষে অবস্থান করছে। ফলস্বরূপ নগরীতে এর তিনটি শাখা প্রতিষ্ঠিত হয়েছে যা নগরীর অন্য কোন বেসরকারি স্কুলের নাই।

প্রতিষ্ঠানটির এমন সফলতায় ঈর্ষান্বিত হয়েই বর্তমানে এক শ্রেণির সুবিধাবাদী একটি মহল স্কুলটিকে ধ্বংসের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। মিথ্যা অপবাদ ও ভ্রান্ত তথ্যের মাধ্যমে সমাজের বিশিষ্ট ব্যক্তিদের প্রতারিত করে তারা এ হীন ষড়যন্ত্রের কাজ চালিয়ে যাচ্ছে। গত ১০ আগষ্ট একটি সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে অর্থ আত্নসাৎ, জঙ্গী তৈরি, জামায়াতের বই পড়ানো, জাতীয় সঙ্গীত না গাওয়া, ভিন্ন ধর্মাবলম্বী ছাত্র-ছাত্রীদের ভর্তি না করা ইত্যাদি অভিযোগ আনা হয়। এর পরপরই দৈনিক সোনালী সংবাদ, দৈনিক যুগান্তরসহ বেশ কয়েকটি স্থানীয় ও জাতীয় পত্রিকায় উক্ত সংবাদ সম্মেলনের উপর ভিত্তি করে কয়েকটি রিপোর্ট প্রকাশিত হয়। আমরা এরূপ মিথ্যা ও ভ্রান্ত তথ্যসমৃদ্ধ এমন সংবাদ সম্মেলনের উপর ভিত্তি করে প্রকাশিত রিপোর্টের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মসজিদ মিশন একাডেমী কোন রাজনৈতিক প্রতিষ্ঠান নয় এবং কোন রাজনৈতিক দল দ্বারাও এটি পরিচালিত হয় না। এখানে ছাত্র-ছাত্রীদের কোন জামায়াতের সিলেবাসের বই পড়ানো হয় না এ ব্যাপারে আমরা শতভাগ নিশ্চিত। ধর্ম-দল-মত নির্বিশেষে সকল ধরনণের অভিভাবক তাদের সন্তানদের এখানে লেখাপড়ার জন্য নিয়ে আসেন। বর্তমান সেশনেও কলেজ শাখায় একাধিক ভিন্ন ধর্মের ছাত্র ছাত্রী ভর্তি আছে এবং স্বাচ্ছন্দ্যে তাদের শিক্ষা কার্যক্রম অব্যাহত রেখেছে। প্রতিষ্ঠালগ্ন থেকে এ প্রতিষ্ঠানে প্রাত্যহিক সমাবেশে জাতীয় সঙ্গীত গাওয়া হয় এবং আমরাই তার জলন্ত সাক্ষী।

অর্থ আত্নসাতের যে বিষয়টি আনা হয়েছে তাও সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট এবং ষড়যন্ত্রের অংশ বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি। তাই অর্থ আত্মসাতের মিথ্যা তথ্য ছড়িয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করা হচ্ছে।

মসজিদ মিশন একাডেমী তার নিজস্ব চেষ্টা, তৎপরতা ও যোগ্যতার মাধ্যমে রাজশাহীর মানুষের মাঝে একটি জায়গা করে নিয়েছে। একজন ছাত্রকে পাঠ্যপুস্তকের পাশাপাশি নৈতিক শিক্ষা, সততা, সামাজিকতা ও দেশপ্রেম শিক্ষাদানের মাধ্যমে আদর্শ নাগরিক তৈরিতে বলিষ্ঠ ভূমিকা পালন করে যাচ্ছে। সুতরাং রাজশাহীর সকল শিক্ষিত ও সচেতন জনমানুষের কাছে আমাদের আহ্বান হচ্ছে- শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায়, প্রতিষ্ঠানের ঐতিহ্য ও সুনাম রক্ষার্থে আমাদের প্রাণের এ প্রতিষ্ঠানের সাথে থেকে কুচক্রী মহলের সকল অপতৎপরতার জাল ছিন্ন করতে সর্বস্তরের সচেতন ও শিক্ষিত মহলের প্রতি আহবান জানাচ্ছি।

পক্ষে-তৌহিদুর রহমান সুইট
আসাদুজ্জামান জনি
আশরাফুল আলম ইমন

প্রাক্তন ছাত্র-ছাত্রী
মসজিদ মিশন একাডেমী,রাজশাহী।

(ADV:06-2020)



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top