চলতি মাসেই রাবির হল-ক্যাম্পাস খোলার দাবিতে বিক্ষোভ

রাজ টাইমস | প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২১ ১১:০৩; আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ১০:২৯

চলতি মাসের মধ্যেই ক্যাম্পাস ও আবাসিক হলসমূহ খুলে দেওয়ার দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১১টায় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করে।

কর্মসূচিতে স্বাস্থ্যবিধির দোহাই দিয়ে ক্যাম্পাস ও আবাসিক হলসমূহ বন্ধ রাখা প্রশাসনের অযৌক্তিক সিদ্ধান্ত বলে মন্তব্য করেন শিক্ষার্থীরা।

কর্মসূচি থেকে শিক্ষার্থীরা আরো দুটি দাবি জানান। সেগুলো হলো, ভর্তি পরীক্ষার সময় মেস মালিকরা যেন মেসের শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় না করে এবং ক্যাম্পাসেই ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণের ব্যবস্থা করা।

চারুকলা অনুষদের শিক্ষার্থী শাকিলা খাতুন বলেন, বিশ্ববিদ্যালয়ের বেশ কিছু বিভাগ পরীক্ষা নিচ্ছে। এ মাসেই আরো কিছু বিভাগের পরীক্ষা শুরু হবে। ফলে মেসে শিক্ষার্থীদের সিট সংকট তৈরি হয়েছে। শিক্ষার্থীরা মেসে গাদাগাদি করে থাকছে। এতে স্বাস্থ্যঝুঁকি বাড়ছে। অথচ হল খোলা থাকলে শিক্ষার্থীরা আরো নিরাপদে থাকতে পারবে।

গণিত বিভাগের শিক্ষার্থী আবুল কালাম আজাদ বলেন, অধিকাংশ বিভাগের পরীক্ষা শুরু হওয়ায় শিক্ষার্থীরা ক্যাম্পাসে চলে এসেছে। কিন্তু এরপরেও ক্যাম্পাস ও হল বন্ধ রাখা হয়েছে। যা সম্পূর্ণ অযৌক্তিক।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন। পরে তারা বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সঙ্গে সাক্ষাৎ করেন।

শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা শেষে উপাচার্য গণমাধ্যমকে বলেন, আগামী ৩০ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভা রয়েছে। সভায় হল ও ক্যাম্পাস খোলার বিষয়ে সিদ্ধান্ত নিতে পারব।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top