রাবি সায়েন্স ক্লাবের বিজ্ঞান মেলা শুরু 

রাবি প্রতিনিধি | প্রকাশিত: ১৬ জানুয়ারী ২০২২ ০৯:৩৮; আপডেট: ১৬ জানুয়ারী ২০২২ ০৯:৩৮

বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ৫ম বারের মত শুরু হয়েছে "বঙ্গবন্ধু আরইউএসসি ন্যাশনাল সায়েন্স ফিয়েস্টা ২০২১"। শনিবার দুপুর ১২টায় এই বিজ্ঞান মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের ডিরেক্টর অধ্যাপক বাবুল ইসলাম এবং জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের অধ্যাপক ড. মোহাম্মদ আবু রেজা। 
 
দুইদিনব্যাপী বিজ্ঞান মেলার প্রথম দিনে অফলাইন এবং অনলাইনে বিভিন্ন সেগমেন্ট আয়োজন করা হয়। অফলাইনে  অনুষ্ঠিত হয় প্রজেক্ট শো, পোস্টার প্রেজেন্টেশন, সায়েন্টিফিক পেইন্টিং প্রতিযোগিতা এবং রুবিক'স কিউব কম্পিটিশন। এছাড়াও অনলাইনে অনুষ্ঠিত হয় সায়েন্স অলিম্পিয়াড (জুনিয়র, সিনিয়র ও ভার্সিটি তিনটি ক্যাটাগরিতে ), থ্রি মিনিট প্রেজেন্টেশন এবং প্রোগ্রামিং কনটেস্ট।
 
প্রথম দিনের এসব সেগমেন্টে বিভিন্ন স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের এক হাজারের অধিক শিক্ষার্থী অংশগ্রহন করে। আগামীকাল সায়েন্স ফিয়েস্টার দ্বিতীয় দিনে বঙ্গবন্ধু সায়েন্স এবং স্পেস থট সহ অন্যান্য সেগমেন্ট গুলো অনলাইন ও অফলাইনে নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে। দুইদিনব্যাপী সায়েন্স ফিয়েস্টা নানা আয়োজনের মধ্যে দিয়ে ১৬ জানুয়ারী  বিকাল চারটায় সমাপ্ত হবে বলে জানান।


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top