আইসিটি অলিম্পিয়াড’র বিভাগীয় মিটআপ অনুষ্ঠিত

রাবি প্রতিনিধি | প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২২ ০৮:৩৭; আপডেট: ৩ মে ২০২৪ ০৩:৩১

ফাইল ছবি

'আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ' এর রাজশাহী বিভাগীয় মিটআপ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার (১৫ এপ্রিল )দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে এই মিটআপ অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে বিভাগীয় কলেজ টিম ম্যানেজার সৈয়দ তৌফিক-ই-এলাহীর সঞ্চালনায় সভাপতিত্ব করেন রাজশাহী বিভাগীয় টিম লিডার তৌফিক হাসান।

এছাড়াও উপস্থিত ছিলেন, আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ এর গভর্নিং বডির সদস্য আরেফীন দিপু এবং কনভেনর শামিমা বিনতে জলিল, প্রজেক্ট ডিরেক্টর সোহাগ মিয়া,মেন্টর মোঃ ফাহাদ ইবনে মাহফুজ সহ রাজশাহী বিভাগীয় টিম এবং রাজশাহী বিভাগের সকল জেলা টিম।

অনুষ্ঠানে আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশের প্রজেক্ট ডিরেক্টর সোহাগ মিয়া বলেন, মানুষের ব্রেইন ৩ ভাবে কাজ করে। আপনারা চেষ্টা করবেন যাতে সিদ্ধান্ত নেওয়ার সময়ে instant gratification monkey প্রাধান্য না পায়। এটা এমন একটা সিস্টেম যা আমাদের অতীত ও ভবিষ্যত এর বিষয়ে ভাবতে দেয়না। শুধুমাত্র বর্তমান নিয়ে ভাবতে বাধ্য করে এবং আমরা যেকোনো কাজের উপস্থিত ফলাফল আশা করতে থাকি। যা একদমই অনুচিত।

কনভেনর শামিমা বিনতে জলিল বলেন, আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ শুধু একটি প্রতিযোগিতামূলক ইভেন্ট নয়। বরং এটি এমন একটি ইভেন্ট যা সারা বাংলাদেশের প্রত্যেকটা শিক্ষার্থীকে আইসিটিতে সচেতন ও দক্ষ করে গড়ে তোলার লক্ষ্যে পথযাত্রা শুরু করেছে।


গভর্নিং বডির সদস্য আরেফীন দিপু বলেন, আমরা বিশ্বাস করি আপনারা আগামীতে রিভ্যালুয়েশন আনবেন। ৫ম শিল্প বিপ্লবে বাংলাদেশকে লিড করবেন। এই বিশ্বাস এবং স্বপ্ন থেকেই আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ আপনাদের সহযোগী হয়েছে। আপনাদের সে লক্ষ্যে পৌঁছাতে সম্পূর্ণ সহযোগিতা করা হবে।

এসময়, অতিথিদের বক্তব্য শেষে রাজশাহী বিভাগীয় টিম ও রাজশাহী বিভাগের ৮টি জেলার টিম অফিশিয়ালি ঘোষনা দেওয়া হয় এবং সবাইকে দেয়া হয় অফিশিয়াল এপয়েন্টমেন্ট লেটার। শেষে সেরা জেলা টিম হিসেবে নওগাঁ কে পুরষ্কার প্রদান করা হয়।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top