রাজশাহীতে বাস ভাড়া নিয়ে অসন্তোষ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২ জুন ২০২০ ০৬:৫৬; আপডেট: ১৭ মে ২০২৪ ১১:০৫

দেশের অন্যান্য স্থানের মতো বিভাগীয় শহর রাজশাহী থেকেও স্বাস্থ্যবিধি মেনে সোমবার (০১ জুন) সকাল থেকে শুরু হয়েছে বাস চলাচল। রাজশাহী মহানগরীর শিরোইল বাস টার্মিনাল থেকে দুই মাস পর ছেড়ে গেছে দূরপাল্লার বাস। বাইরের জেলা থেকেও বাস আসছে রাজশাহী।

মহানগরীর নওদাপাড়া কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে চলাচল শুরু করছে চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, নাটোর, বগুড়া, সিরাজগঞ্জ, পাবনা, জয়পুরহাট রুটের আন্তঃজেলা বাস সার্ভিস। কিন্তু বাসের ভাড়া নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন যাত্রীরা। বাড়তি ভাড়ার কারণে বাসযাত্রায় আগ্রহ দেখাচ্ছেন না অনেকেই। জরুরি কাজ ছাড়া কেউই বাসে যেতে চাইছেন না। নিরাপদ ভ্রমণ ও বাড়তি ভাড়ার কোনো ঝামেলা না থাকায় ভরসার একমাত্র বাহন হিসেবে এখনো ট্রেনই বেছে নিচ্ছেন সবাই।

একজন যাত্রীকে বাস বা মিনিবাসের পাশাপাশি দু’টি আসনের একটি আসনে বসিয়ে অপর আসনটি অবশ্যই ফাঁকা রাখতে হচ্ছে। আর কোনোভাবেই সংশ্লিষ্ট মোটরযানের রেজিস্ট্রেশন সার্টিফিকেটে উল্লিখিত মোট আসন সংখ্যার অর্ধেকের বেশি যাত্রী বহন করা যাচ্ছে না। দাঁড়িয়েও কোনো যাত্রী বহন করা যাচ্ছে না। তবে বাড়তি বাস ভাড়া নিয়ে চরম আপত্তি দেখা দিয়েছে যাত্রীদের মধ্যে।

বাসে অর্ধেক যাত্রী নেওয়ার শর্তে ভাড়া ৬০ শতাংশ বাড়িয়েছে সরকার। যা আজ থেকে কার্যকর হয়েছে। বিআরটিএ নির্দেশিত নতুন ভাড়ার অনুযায়ী দেখা গেছে, বাসের ভাড়া নন এসি ঢাকা-নাটোর ৭২০ টাকা, ঢাকা-রাজশাহী ৮৬০ টাকা, ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ ১ হাজার টাকা, ঢাকা- শিবগঞ্জ ১ হাজার ৮০ টাকা। এসি বাসের জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে ঢাকা-নাটোর ১ হাজার ৬২০ টাকা, ঢাকা-রাজশাহী ১ হাজার ৮০০ টাকা, ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ ১ হাজার ৯৮০ টাকা। ফিরতি রুটেও একই ভাড়া প্রযোজ্য।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top