নবজাতকের কানের আকৃতি নিয়ে চাঞ্চল্য

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৪ জানুয়ারী ২০২১ ০১:৩৫; আপডেট: ১৪ জানুয়ারী ২০২১ ০১:৩৬

রাজশাহীতে ভূমিষ্ট এক নবজাতকের দুই কান নিয়ে চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে। কানের পাতার ভেতরের আকৃতি আরবি হরফে ‘আল্লাহু’ লেখার মতো সাদৃশ্য লক্ষ করা গেছে। প্রত্যক্ষ প্রদর্শীরা এটিতে ‘আল্লাহু’ লেখা বলেই দাবী করছেন। তবে চিকিৎসকদের মতে, অনেক সময় দৈহিক গঠনের জন্মগত ত্রুটি থাকে। আর কনজিনাইটাল অ্যানোলমলি’র কারণে এধরণের আকৃতি হতে পারে।

গত সোমবার (১১ জানুয়ারি) দুপুরে রাজশাহী মহানগরীর টিকাপাড়া এলাকায় নগর মাতৃসদনে ‘ওমর ফারুক’ এর জন্ম হয়। নবজাতক বিদ্যুৎ বিভাগের কর্মচারী ও সিরাজগঞ্জ সদর উপজেলার মাসুমপুর গ্রামের বাসিন্দা আবু হোসেন ও সানজিদা আক্তারের দ্বিতীয় সন্তান।


পারিবারিক সূত্র জানায়, সিরাজগঞ্জ থেকে সানজিদার সিজারের জন্য সোমবার টিকাপাড়া এলাকায় নগর মাতৃসদনে ভর্তি করা হয়। পরে দুপুরে সিজারিয়ান অস্ত্রোপচারের মাধ্যমে শিশু ওমর ফারুকের জন্ম হয়। কিন্তু তারা কান দুটি খেয়াল করেননি। পরদিন মঙ্গলবার সকালে পরিষ্কার করার সময় শিশুটির কান দুটির এমন আকৃতি ভিন্ন রকম লক্ষ করেন। এরপর দ্রুতই এ খবর চারদিকে ছড়িয়ে পড়ে। এতে অনেকে শিশুটিকে দেখার জন্য মাতৃসদনে ভিড় জমাতে শুরু করেন। প্রত্যক্ষদর্শীরা জানায়, শিশুটির কানের আকৃতি কানের পাতার ভেতরের আকৃতি আরবি হরফে ‘আল্লাহু’ লেখার মতো সাদৃশ্য লক্ষ করা গেছে। তবে ডাক্তাররা এটিকে ‘দৈহিক গঠনের জন্মগত ত্রুটি বলে উল্লেখ করছেন।
 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top