ভাসানচর থেকে পালিয়ে আসা ২০ রোহিঙ্গা আটক

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৭ জুলাই ২০২১ ২০:২৯; আপডেট: ৪ আগস্ট ২০২১ ০৬:১৬

মীরসরাই উপজেলার উপকূলীয় এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। 

নোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে আসা শিশু ও নারীসহ ২০ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। শনিবার চট্টগ্রামের মীরসরাই উপজেলার উপকূলীয় এলাকা থেকে তাদের আটক করা হয়। 

শনিবার ভোরবেলা ট্রলার থেকে নেমে মীরসরাইয়ের মহাসড়কের দিকে যাত্রা শুরু করলে মীরসরাইয়ের অর্থনৈতিক জোনের আনসার ক্যাম্পের আনসার সদস্যরা তাদের আটক করে জোরারগঞ্জ থানা পুলিশে খবর দেন। 

জোরারগঞ্জ থানার ওসি নুর হোসেন মামুন জানান, পূর্বের কয়েকবারের মতো এবারো এই রোহিঙ্গা দলটি শনিবার ভোরে সূর্যের আলো ভালোভাবে উঠার আগেই ট্রলার থেকে নেমে মহাসড়কের দিকে রওনা হয়েছিল। এমন সময় স্থানীয় আনসার ক্যাম্পের ইনচার্জ বোরহান উদ্দিন আনসার সদস্যদের সঙ্গে নিয়ে তাদের আটক করে জোরারগঞ্জ থানায় খবর দিলে থানার একটি টিম তাদের আটক করে নিয়ে আসে।

আটককৃত রোহিঙ্গারা হলেন- আবদুর রহমান (২৭), সেতেরা বেগম (২০), মো. সাব্বির (২৬), সঞ্চিতা বেগম (২২),  রাজিয়া বেগম (২৩), নুরুল করিমা (২০), ছালমা খাতুন (৫০), জামাল হোসেন (২৪),  নুর কায়দা (২৫), রুমানা (৬), নুর ফাতেমা (৩),  আয়াজ (৮ মাস),  জান্নাত আরা (৪), কিছমত আরা বেগম (২), মরিয়ম (৮ মাস), মো. আবুল কাশেম (৭) ওসমান গনি (৮ মাস), মো. আয়াত (৪), জান্নাত আরা (১) ও সেতেরা (৫)। 

এরা সবাই ভাসানচরের রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের বাসিন্দা ছিল। তারা নোয়াখালীর ভাসানচর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প থেকে পালিয়ে আবার উখিয়ার কুতুপালং ক্যাম্পের দিকে রওনা হয় বলে জানা গেছে। 

জোরারগঞ্জ থানার ওসি নুর হোসেন মামুন জানান, এদের বিষয়ে আইনি প্রক্রিয়া শেষে এদের শনিবার দুপুরেই আদালতে প্রেরণ করা হয়েছে। ইতোপূর্বেও এভাবে আরও ৩টি গ্রুপ একই এলাকা দিয়ে পালানোর সময় জোরারগঞ্জ থানা পুলিশের হাতে আটক হয়। 




বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top