রাজশাহীতে ১৯টি ইউপি পরিষদের নির্বাচন অনুষ্ঠিত

জোরপূর্বক ব্যালটে সিল ॥ কেন্দ্র বাতিল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৬ জানুয়ারী ২০২২ ০৩:৩১; আপডেট: ৬ জানুয়ারী ২০২২ ০৩:৩১

ফাইল ছবি

রাজশাহীতে পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে জোরপূর্বক ব্যালটে সিল মারা, সংঘর্ষ আর কেন্দ্র বাতিলের ঘটনার মধ্য দিয়ে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। বুধবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পর বিচ্ছিন্ন এসব ঘটনার মধ্য দিয়ে রাজশাহীর ১৯টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

পঞ্চম ধাপে রাজশাহীর বাগমারা, পুঠিয়া ও দুর্গাপুর এই তিনটি উপজেলার ১৯টি ইউনিয়নে নির্বাচন ১৮৬টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়। এর মধ্যে পুঠিয়া বানেশ্বর ইউনিয়নের একটি কেন্দ্রে জোরপূর্বক কেন্দ্রে ঢুকে ব্যালট পেপারে সিল মারার ঘটনা ঘটে। এ ঘটনার অভিযোগে ভোটগ্রহণ স্থগিত করে কেন্দ্র বাতিল করা হয়েছে। অপর দিকে দিঘলকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’পক্ষের মধ্যে মারপিটের ঘটনা ঘটে। অপরদিকে বানেশ্বর ইসলামিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ঢুকে নৌকায় সিল মারার অভিযোগে দুজনকে আটক করে পুলিশ।

এছাড়া ভোটগ্রহণ শুরুর পর দুর্গাপুরের কৃষ্ণপুরের একটি কেন্দ্রের বাইরে দুই ইউপি সদস্য প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। একই সাথে পুঠিয়া ও দুর্গাপুরের কয়েকটি কেন্দ্রের বাইরে ভোটারদের আসতে বাধা দেওয়া এবং আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে বলে জানা গেছে।

রাজশাহীর এই তিন উপজেলার ১৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন- ৬৩ জন প্রার্থী। এছাড়াও সংরক্ষিত মহিলা সদস্য পদে ২০০ জন ও সাধারণ সদস্য পদে ৬৬৯ জন প্রার্থী রয়েছেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top