সয়াবিনের দাম বৃদ্ধিতে অভিনব প্রতিবাদ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৭ মে ২০২২ ১৭:২১; আপডেট: ২ মে ২০২৪ ১৪:৪৪

ছবি: সংগৃহিত

ঢাকার ধামরাইয়ে ব্যতিক্রমধর্মী সয়াবিন তেলগাছ খেলায় মেতেছে গ্রামবাসী। কৃত্তিম সয়াবিন তেলের গাছে ঝুলানো তেলের বোতলে লাথি মেরে ফুটবল লাগিয়ে তেলের বোতল জিতে নিয়ে উল্লাস করেন প্রতিযোগিরা।


তিনশতাধিক প্রতিযোগি এ প্রতিযোগিতায় অংশ নিয়ে শতাধিক প্রতিযোগ ২লিটার করে তেলের বোতল জিতে নেন।

তেলের অস্বাভাবিক মূল্য বেড়ে যাওয়ায় স্থানীয় ইউপি চেয়ারম্যান মো.মজিবর রহমানের উৎসাহ উদ্দীপনায় মাদারপুর একতা সংঘ স্পোর্টিং ক্লাব এ ব্যতিক্রমধর্মী প্রতিযোগিতার আয়োজন করে।

শুক্রবার বেলা ৩ টায় মো.সাজাহান শুভার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বালিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো.মজিবর রহমান। মির্জাপ্রু কুমুদিনি সরকারি কলেজের সহকারি অধ্যাপক মো.খায়রুল ইসলাম (পিএইচডি) এ প্রতিযোগিতার উদ্বোধন করেন।

সরেজমিনে গিয়ে জানা যায়, বানিজ্য মন্ত্রণালয় থেকে প্রতি লিটার তেলে ৩৮টাকা বৃদ্ধি করে ১৯৮টাকা নির্ধারণ করায় সাধারণ মানুষের মাঝে প্রতিবাদের ঝড় উঠে। তাই তারা প্রতিবাদ স্বরূপ খেলার মাঠের মাঝখানে কৃত্রিম গাছ রোপন করে তার মাঝে মাঝে ২লিটার করে তেলের বোতল ঝুলিয়ে এ ব্যতিক্রম প্রতিযোগিতার আয়োজন করতে মাদারপুর একতা সংঘ স্পোর্টিং ক্লাবকে উদবুদ্ধ করেন বালিয়া ইউপি চেয়ারম্যান মো. মজিবর রহমান।

একবারের প্রচেষ্টায় লাথি মেরে ফুটবল গাছের মাঝে ঝুলন্ত তেলের বোতলে লাগাতে পারলেই সেই তেলের বোতল জেতা সম্ভব। তবে একজন একবারই বলে লাথি মারার সুযোগ পাবেন। এমনিভাবে তিন শতাধিক প্রতিযোগির মধ্যে বিজয়ী হন শতাধিক প্রতিযোগী। আর তারা প্রত্যেকেই পান ২লিটার করে সয়াবিন তেলের বোতল।

মাদারপুর একতা সংঘের সমন্বয়কারী মো. রাজন আহাম্মেদ বলেন, স্বল্প আয়ের মানুষ সোয়াবিন তেলের অস্বাভাবিক দাম বাড়ায় বিষিয়ে উঠেছে। তাই তাদের মধ্যে আনন্দ জাগ্রত করতেই এ ধরণের ব্যতিক্রমধর্মী প্রতিযোগিতার সৃষ্টি করা হয়েছে। আমাদের এধরণের প্রতিযোগিতা আরও আয়োজন করা হবে।

প্রধান অতিথি মজিবর রহমান চেয়ারম্যান বলেন, তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধিতে মানুষ দিশেহারা। তাই স্বল্প আয়ের মানুষের মাঝে প্রশান্তি ফিরিয়ে আনতেই এ ব্যতিক্রমধর্মী প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top