গাজায় ২৪ ঘণ্টায় নিহত প্রায় একশ

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৫৩; আপডেট: ১৪ মে ২০২৪ ১৮:১৯

ছবি: সংগৃহীত

ফিলিস্তিনের অব্যাহতভাবে হামলা চালিয়ে আসছে ইসরায়েলি সেনারা। দেশটির সেনাদের হামলায় গত ২৪ ঘণ্টায় প্রায় একশ ফিলিস্তিনি নিহত হয়েছেন। শনিবার (২৪ ফেব্রুয়ারি) আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ইসরায়েলের হামলায় অন্তত ৯২ জন নিহত হয়েছেন।

মন্ত্রণালয়ের তথ্যমতে, এ নিয়ে উপত্যাকায় ২৯ হাজার ৬০৬ জন নিহত হয়েছেন। গত ৭ অক্টোবর থেকে চলা হামলায় এখন পর্যন্ত আহত হয়েছেন ৬৯ হাজার ৭৩৭ জন।

এর আগে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) ফিলিস্তিনের সংস্কৃতিমন্ত্রী আতিফ আবু সাঈফ এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেছেন, ইসরায়েলের অব্যাহত আগ্রাসন ও ধ্বংসযজ্ঞের অংশ হিসেবে দখলদার সেনারা প্যালেস্টাইন লিবারেশন অরগানাইজেশন বা পিএলওর প্রতিষ্ঠাতা প্রধান ইয়াসির আরাফাতের বাড়ি ধ্বংস করেছে। ফিলিস্তিনি জনগণের মর্যাদা এবং সংগ্রামের প্রতীক মুছে ফেলার লক্ষ্যেই বাড়িটি ধ্বংস করেছে ইসরায়েল।

ধ্বংস হয়ে যাওয়া বাড়িটিতে আরাফাত ১৯৯৫ থেকে ২০০১ সাল পর্যন্ত বসবাস করেছেন। সেখানে আরাফাতের ব্যক্তিগত এবং পারিবারিক জিনিসপত্র রয়েছে। ফিলিস্তিনি কর্তৃপক্ষের সূচনাকালে গাজায় তার উপস্থিতির সময় এই বাড়ি ফিলিস্তিনি জনগণের ইতিহাসে অসংখ্য গুরুত্বপূর্ণ মুহূর্তের সাক্ষী হয়ে আছে। আবু সাঈফ জোর দিয়ে বলেন, ইসরায়েলি সেনাদের এই ধ্বংসযজ্ঞ বর্বরতার নতুন প্রমাণ।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top