রাজশাহীতে আইজিপি

পুলিশ বাহিনীকে পরিস্কার করতে চাই

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২০ ০০:৪৫; আপডেট: ১৬ জুন ২০২৪ ০৮:৫২

আরএমপি’র ‘অপারেশন কন্ট্রোল অ্যান্ড মনিটরিং সেন্টারসহ কিশোর গ্যাং ডিজিটাল ডাটাবেজ ও হ্যালো আরএমপি অ্যাপ’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ

পুলিশের মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) পুলিশ সদস্যদের সতর্ক করে বলেন, আমরা পুলিশ বাহিনীকে পরিস্কার করতে চাই। ডোপ টেস্ট শুরু করা হয়েছে। এটা সর্বস্তরের জন্য প্রজোয্য। পুলিশে মাদক সেবী বা মাদক গ্রহণকারীদের কোন স্থান নেই। পুলিশ বাহিনী এ ধরণের লোকের কোন প্রয়োজন নেই। এ ধরণের লোক থেকে বাহিনী মুক্ত না হওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে।

গতকাল রোববার বেলা সাড়ে ১১টায় নগরীর সিঅ্যান্ডবি মোড়ে আরএমপির নির্মাণাধীন সদর দফতরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ‘অপারেশন কন্ট্রোল অ্যান্ড মনিটরিং সেন্টারসহ কিশোর গ্যাং ডিজিটাল ডাটাবেজ ও হ্যালো আরএমপি অ্যাপ’ এর আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এসময় তিনি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘আমরা এ ব্যাপারে দৃঢ় প্রত্যয়ী। তাই বিষয়টি সবার কাছে পরিষ্কার করতে চাই।’ এসময় সদ্য আদালতে দাখিল করা মেজর সিনহা হত্যা মামলার চার্জশিট প্রশ্নে আইজিপি বলেন, ‘আলোচিত এ ঘটনাটি বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে। তাই এ ব্যাপারে কোনো মন্তব্য করতে চাই না। ’

অ্যাপ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরএমপি কমিশনার মো. আবু কালাম সিদ্দিক ও রাজশাহী রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন। এছাড়া, রাজশাহী মেট্রোপলিটন ও রাজশাহী রেঞ্জের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে জানানো হয়, রাজশাহী মেট্রোপলিটন এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের রাখতে এ অ্যাপস উদ্বোধন করা হলো। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অপারেশন কন্ট্রোল অ্যান্ড মনিটরিং সেন্টারের মাধ্যমে শহর এলাকার গুরুত্বপূর্ণ স্থান ও মোড়ে স্থাপন করা সিসি ক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিক মনিটর করা হবে। এর মাধ্যমে রাজশাহী মেট্রোপলিটন এলাকায় সন্দেহভাজন ও অপরাধীদের গতিবিধি পর্যবেক্ষণ, দ্রুত সময়ের মধ্যে অপরাধীকে শনাক্তকরণ সহজ হবে। এরই মধ্যে ‘কিশোর গ্যাং ডিজিটাল ডাটাবেজ’ তৈরি করা হয়েছে। কিশোর গ্যাংয়ের প্রায় ৪০০ কিশোরের বিস্তারিত তথ্য এ ডিজিটাল ডাটাবেজে অন্তর্ভুক্ত হয়েছে।

আর ‘হ্যালো আরএমপি অ্যাপ’ এর মাধ্যমে এখন থেকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কাছে তথ্য প্রদান ও অনলাইনে অভিযোগ করা যাবে। বাংলাদেশ পুলিশের জরুরি সেবা যেমন পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট, অনলাইন জিডি এবং ৯৯৯ জাতীয় জরুরি সেবাসমূহ এ অ্যাপে অন্তর্ভুক্ত করা হয়েছে। এ অ্যাপ থেকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সব কর্মকর্তাদের ফোন নম্বর, মোবাইল নম্বর এবং ই-মেইল ঠিকানা পাওয়া যাবে। এছাড়াও এ অ্যাপের মাধ্যমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ওয়েব পোর্টাল এবং অনলাইন নিউজ পোর্টালটিও দেখা যাবে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top