রোহিঙ্গা ক্যাম্প থেকে ‘আরসাপ্রধানের ভাই’ আটক

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৭ জানুয়ারী ২০২২ ০২:৩০; আপডেট: ২৯ মার্চ ২০২৪ ২১:৫২

মো. শাহ আলী। ছবি: সংগৃহীত

রোহিঙ্গা ক্যাম্প থেকে মো. শাহ আলী নামের একজনকে অস্ত্র এবং মাদকসহ আটক করেছে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)। সংস্থাটির দাবি, আটক ব্যক্তি মিয়ানমারের নিষিদ্ধ সশস্ত্র সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) প্রধান আতাউল্লাহ আবু আম্মার জুনুনীর ভাই।

রোববার ভোর সাড়ে ৪টার দিকে উখিয়ার ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের নৌকার মাঠ এলাকা থেকে তাকে আটক করা হয়। সকাল সাড়ে ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ১৪ এপিবিএনের অধিনায়ক পুলিশ সুপার নাইমুল হক।

এপিবিএন জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রোহিঙ্গা শিবিরের ৬ নম্বর ক্যাম্পে অভিযান চালিয়ে মো. শাহ আলী (৫৫) নামে একজনকে গ্রেপ্তার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করা হলে সে জানায়, সে মিয়ানমারে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আরসার প্রধান নেতা আতাউল্লাহ আবু আম্মার জুনুনীর ভাই। গোয়েন্দা তথ্য ছিল যে, উক্ত এলাকায় কিছু দুষ্কৃতকারী অবস্থান নিয়েছে এবং তারা রোহিঙ্গা ক্যাম্পে বড় ধরনের অঘটন ঘটাতে পারে। পরে ড্রোন দিয়ে অভিযান পরিচালনা করে তার অবস্থান শনাক্ত করার পর তাকে আটক করা হয়। এ সময় সাদিকুল নামে এক ব্যক্তিকে উদ্ধার করা হয়। তিনি জানান, তাকে সেখানে আটকে রেখে নির্যাতন করা হয় এবং টাকা দাবি করা হয়।

নাইমুল হক জানান, আগ্নেয়াস্ত্র ও ইয়াবাসহ আরসা নেতা আতাউল্লাহ আবু আম্মার জুনুনীর ভাইকে আটক করা হয়েছে। রোহিঙ্গা শিবির ঘিরে কোনো ধরনের অপতৎপরতা আছে কিনা এ বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পরে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য তাকে উখিয়া থানায় পাঠানো হয়েছে।

এদিকে রোহিঙ্গা শিবিরে সাম্প্রতিক হত্যাকাণ্ড ও অস্থিরতার জন্য জঙ্গি সংগঠন আরাকান রোহিঙ্গা সালভেশন আর্মিকে (আরসা) দায়ী করছেন নিহতের স্বজনেরা। তবে সরকারের মতে, বাংলাদেশের আরসার অস্তিত্ব নেই।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top