করোনা সংক্রমণ বাড়লে স্থগিত হতে পারে বইমেলা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৬ মার্চ ২০২১ ২০:০১; আপডেট: ২৩ এপ্রিল ২০২১ ১২:২৩

ফাইল ছবি

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার বইমেলার উদ্বোধন করবেন। তবে করোনাভাইরাসের সংক্রমণ বাড়লে পরিস্থিতি পর্যালোচনা করা হবে, মেলা স্থগিতও হতে পারে।

বইমেলা উপলক্ষে মঙ্গলবার বাংলা অ্যাকাডেমিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের বইমেলা ১৮ মার্চ থেকে শুরু হয়ে চলবে ১৪ এপ্রিল পর্যন্ত। ১৮ মার্চ বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি মেলার উদ্বোধন করবেন। একইসাথে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা আমার দেখা নয়াচীন -এর ইংরেজি অনুবাদ গ্রন্থ উন্মোচন করবেন।

এবারের মেলায় বাংলা অ্যাকাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যানে মোট ৫৪০টি প্রতিষ্ঠানকে জায়গা বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে অ্যাকাডেমি প্রাঙ্গণে ১০৭টি প্রতিষ্ঠানকে ১৫৪টি ও সোহরাওয়ার্দী উদ্যানে ৪৩৩টি প্রতিষ্ঠানকে ৬৮০টি ইউনিট বরাদ্দ দেয়া হয়েছে।

এবারো সোহরাওয়ার্দী উদ্যানেই থাকবে শিশুচত্বর। তবে করোনার জন্য ‘শিশুপ্রহর’ থাকবে না।

প্রতিদিন বিকেল ৪টায় মেলার মূল মঞ্চে সেমিনার অনুষ্ঠিত হবে। এ ছাড়াও মাসব্যাপী মেলায় প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে।

উল্লেখ্য, প্রতিবছর ফেব্রুয়ারি মাসজুড়ে অমর একুশে বইমেলা অনুষ্ঠিত হয়। তবে এবার করোনার কারণে মেলা পিছিয়ে দেয়া হয়েছে। যদিও করোনা মহামারির কারণে ২০২১ সালের একুশে বইমেলা উন্মুক্ত প্রাঙ্গণে আয়োজন না করে অনলাইনে করার সিদ্ধান্ত নিয়েছিলো বাংলা অ্যাকাডেমি কর্তৃপক্ষ। পরে প্রকাশকদের বিরোধিতার কারণে তা আর হয়নি।

 

 

সূত্র: নয়া দিগন্ত

 




বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top