একনজরে আজকের বাংলাদেশ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৮ আগস্ট ২০২২ ০৮:৩৩; আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ০৭:২২

রাজটাইমস ডেস্ক

১. নৌপথে বাংলাদেশের ওপর নির্ভরতা বাড়ছে ভারতের

বাংলাদেশের সাথে সম্প্রসারিত হচ্ছে ভারতের বাণিজ্য চুক্তি। বাংলাদেশের বিভিন্ন স্থল পথ ও জলপথ ব্যবহারের সুযোগ পাচ্ছে ভারত। ধীরে ধীরে বাংলাদেশের উপর ভারতের নির্ভরতাও বাড়ছে। খবর বণিক বার্তার।

লিঙ্ক

২. ঢাকায় আওয়ামী লীগের সমাবেশ: চরম ভোগান্তিতে পড়ে নগরবাসী

ঢাকায় আওয়ামী লীগের সমাবেশকে ঘিরে দুপুর থেকে ১৭ আগস্ট দুপুর থেকে ব্যাহত হতে শুরু করে যান চলাচল। ২০০৫ সালের ১৭ আগস্ট সারা দেশে একযোগে বোমা হামলার প্রতিবাদে বুধবার বিকেলে সমাবেশ ও মিছিল করেছে আওয়ামী লীগ। খবর টিবিএসের।

লিঙ্ক

৩. নিত্যপণ্যের দাম বৃদ্ধি : অপুষ্টির ঝুঁকিতে শিশুরা

বাজারে নিত্যপণ্যের দাম বৃদ্ধি পাওয়ায় বেড়েছে শিশুর খরচও। ফলে অপুষ্টিতে ভুগছে শিশুরা। এই অবস্থা আরো শোচনীয় হতে পারে৷ খবর টিবিএসের।

লিঙ্ক

৪. ঢাকা ওয়াসার এমডির ১৩ বছরের বেতন ভাতার হিসাব চাইল হাইকোর্ট

দীর্ঘ সময় ধরে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পদে থাকা তাকসিম এ খানের বেতন- ভাতা ও অন্যান্য সুবিধাদি বাবদ ১৩ বছর ধরে কত টাকা নিয়েছেন, সে হিসাব দাখিলের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। খবর টিবিএসের।

লিঙ্ক

৫. বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘন: স্বাধীন কমিশন চায় জাতিসংঘ

ঢাকায় সফররত জাতিসংঘ মানবাধিকার সংক্রান্ত হাইকমিশনার মিশেল ব্যাচেলেট বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের ব্যাপারে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন, গুম, বিচারবহির্ভূত হত্যাকাণ্ডসহ বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ তদন্তে একটি স্বাধীন কমিশন গঠন করা প্রয়োজন। খবর যুগান্তরের।

লিঙ্ক

৬. নিত্যপণ্যের অগ্নিমূল্য: খালি পকেটে বাড়ি ফেরেন ভোক্তারা

হাত দিলেই যেন আগুন বেন হচ্ছে বাজারের নিত্যপণ্য থেকে। সবকিছুর দামই বাড়তি। বাসা থেকে বের হওয়া পকেটের টাকা ফুরিয়ে যায়, তবুও কেনা হয় না সব। সকালের নাশতা থেকে শুরু করে তিন বেলার খাবারসহ সব কিছুর আকাশছোঁয়া দাম। খবর যুগান্তরের।

লিঙ্ক

 

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top