আজকের এক্সক্লুসিভ বাংলাদেশ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২২ ২১:১৫; আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ২১:১৬

ফাইল ছবি

১. যেসব কারণে কমছে ডলার আয়

দেশের ডলার আয়ের প্রধান উৎস পোশাক শিল্প। এই শিল্পের রপ্তানি ক্রমশ কমে আসছে। আমদানিকারক দেশগুলোরও ক্রয়ক্ষমতা কমেছে। অন্যদিকে জ্বালানি সংকটে ব্যাহত হচ্ছে এই শিল্পের উৎপাদন। খবর যুগান্তরের।

লিঙ্ক

২. বর্ধিত হচ্ছে রপ্তানি মূল্য দেশে প্রত্যাবাসন করার সময়সীমা

রপ্তানি মূল্য দেশে প্রত্যাবাসন করার সময়সীমা বর্ধিত করতে যাচ্ছে বাংলাদেশ ব্যাংক। বর্তমান নিয়মে ১২০ দিনের মধ্যে প্রত্যাবাসন করতে হলেও সেটা বর্ধিত করে ২১০ দিন করা হবে। ফলে এর সুফল পাবে বাংলাদেশী রপ্তানিকারকরা। খবর টিবিএসের।

লিঙ্ক

৩. জৌলুস হারাচ্ছে শতবর্ষী জিলা স্কুলগুলো

ইতিহাস-ঐতিহ্যে সমৃদ্ধ বাংলাদেশের জিলা স্কুল গুলো। ব্রিটিশ আমলে প্রতিষ্ঠিত স্কুলগুলো এখনো অনেক বর্ণাঢ্য ব্যক্তিদের বিদ্যাপিঠ। কিন্তু সময়ের আবর্তনে নানা সমস্যায় জজর্রিত শতবর্ষী এই স্কুলগুলো। খবর বণিক বার্তার।

লিঙ্ক

৪. বাজারে স্বর্ণের দাম বেড়েছে

নতুন করে বাজারে বেড়েছে স্বর্ণের দাম। ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম বেড়েছে ২ হাজার ৩৩২ টাকা। বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এই খবর জানিয়েছে।

লিঙ্ক

৫. গণতন্ত্র ফিরিয়ে আনার প্রত্যয় বিএনপির

ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ থেকে এক দফার ডাক দিলেন বিএনপি নেতারা। নিজেদের আর পেছনে ফেরার পথ নেই জানিয়ে সরকারকে পদত্যাগের দাবি জানান। খবর মানবজমিনের।

লিঙ্ক

৬. ঢাকায় আসছেন রুশ পররাষ্ট্রমন্ত্রী

ভারত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোর জোট ইন্ডিয়ান ওশান রিম এসোসিয়েশনের (আইওআরএ) মন্ত্রী পর্যায়ের সম্মেলনে অংশ নিতে বাংলাদেশে আসছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। খবর মানবজমিনের।

লিঙ্ক

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top