বিচার বিভাগ নিয়ে বিরুপ মন্তব্য: ক্ষমা প্রার্থনা আলী আকন্দের

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১১ অক্টোবর ২০২০ ১৪:৫০; আপডেট: ১১ অক্টোবর ২০২০ ১৪:৫৪

এডভোকেট ইউনুস আলী আকন্দ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশের বিচার বিভাগ নিয়ে বিরূপ মন্তব্য করায় আদালতে সশরীরে হাজির হয়ে ক্ষমা প্রার্থনা করেছেন সুপ্রিমকোর্টের আইনজীবী ইউনুস আলী আকন্দ।

রোববার (১১ অক্টোবর) তিনি আদালতে হাজির হয়ে এই ক্ষমা প্রার্থনা করেন। এর পর এ বিষয়ে শুনানি শেষে সোমবার (১২ অক্টোবর) আদেশের দিন ঠিক করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ।

এর আগে ইউনুস আলী আকন্দ বরাবর জারি করা তলব আদেশের পরিপ্রেক্ষিতে রোববার সশরীরে আপিল বিভাগে হাজির হন ইউনুস আলী আকন্দ।

এ সময় শুনানিতে অংশ নেন নবনিযুক্ত অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন, সুপ্রিমকোর্টের জ্যেষ্ঠ আইনজীবী আবদুল মতিন খসরু, এজে মুহাম্মদ আলী, জয়নুল আবেদীন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও সাবেক সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন।

এর আগে, সর্বোচ্চ বিচারালয়ের এই সিনিয়র আইনজীবীকে আইন পেশা বা কাজ থেকে সাসপেন্ড করেছিলেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। ফলে কোর্টের উভয় বিভাগের (আপিল ও হাইকোর্ট) কোনো মামলাই দুই সপ্তাহের জন্য লড়তে পারেননি এ আইনজীবী।

এছাড়া, এ বিষয়ে ব্যাখ্যা চেয়ে ইউনুস আলী আকন্দকে সশরীরে আদালতে হাজির হতে নির্দেশ দিয়েছিলেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। পাশাপাশি, ইউনুস আলী আকন্দের ফেসবুক পেজ থেকে বিচার বিভাগ নিয়ে করা মন্তব্য অপসারণ করে তার অ্যাকাউন্ট ‘ব্লক করতে’ বিটিআরসিকে নির্দেশ দেন আদালত।
খবর-যুগান্তর

  • এসএইচ

 

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top