প্রধানমন্ত্রীকে ফোন করে মোদির অভিনন্দন

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৯ জানুয়ারী ২০২৪ ১১:৪০; আপডেট: ৪ মে ২০২৪ ১৭:৪২

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গতকাল সোমবার মোদি তার এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) নিজেই এ কথা জানিয়েছেন।

নরেন্দ্র মোদি লিখেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেছি এবং সংসদ নির্বাচনে টানা চতুর্থবারের মতো ঐতিহাসিক বিজয়ের জন্য তাকে অভিনন্দন জানিয়েছি। সফলভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য বাংলাদেশের জনগণকেও অভিনন্দন জানাই। আমরা বাংলাদেশের সঙ্গে আমাদের স্থায়ী এবং জনকেন্দ্রিক অংশীদারত্বকে আরও জোরদার করতে প্রতিশ্রুতিবদ্ধ।

এ ছাড়া গতকাল পাঠানো এক অভিনন্দনপত্রে মোদি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানা চতুর্থ মেয়াদে তার দেশকে নেতৃত্ব দিতে প্রস্তুতি গ্রহণ করছেন। ভারত ও বাংলাদেশের মধ্যে ঐতিহাসিক ও ঘনিষ্ঠ সম্পর্ক তাদের অপরিবর্তনীয় অংশীদারত্বের সব ক্ষেত্রে গভীরতর হতে থাকবে। ঘনিষ্ঠ বন্ধু ও বিশ্বস্ত উন্নয়ন সহযোগী হিসেবে বাংলাদেশের আকাঙ্ক্ষা ও প্রবৃদ্ধিতে ভারতের সমর্থন অব্যাহত থাকবে বলে উল্লেখ করেন মোদি।

এদিকে আওয়ামী লীগ একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করায় অভিনন্দন জানিয়ে বাংলাদেশকে অব্যাহত সমর্থন দেওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছে ভারত, চীন, রাশিয়াসহ বেশ কয়েকটি দেশ।

গতকাল সোমবার এই তিন দেশ ছাড়াও ভুটান, ফিলিপাইন, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, নেপাল, পাকিস্তান, ব্রাজিল ও মরক্কোর রাষ্ট্রদূতরা গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব নুর এলাহি মিনা বলেন, রাষ্ট্রদূতরা সৌজন্য সাক্ষাৎ করে নিজ নিজ দেশের পক্ষে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বাংলাদেশের সঙ্গে সহযোগিতা অব্যাহত রাখার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রদূতদের ধন্যবাদ জ্ঞাপন জানান এবং দেশের উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায় সহযোগিতা কামনা করেন।

প্রেস উইং সূত্রে জানা গেছে, ঢাকায় নিযুক্ত বিদেশি রাষ্ট্রদূতরা ছাড়াও আগা খান ডিপ্লোমেটিক রিপ্রেজেনটেটিভের প্রতিনিধিরাও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। রোববার জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮টি আসনের মধ্যে আওয়ামী লীগ ২২৩টিতে জয়লাভ করে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে। এই নিরঙ্কুশ জয়ের মাধ্যমে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ টানা চতুর্থবারের মতো সরকার গঠন করতে যাচ্ছে।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top