নওগাঁয় গ্র্যাজুয়েট ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের গাছের চারা বিতরণ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৭ আগস্ট ২০২২ ০৬:২১; আপডেট: ২৮ মার্চ ২০২৪ ২০:১৫

ছবি : সংগৃহীত

নওগাঁর বদলগাছীতে সামাজিক সংগঠন গ্র্যাজুয়েট ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের উদ্যোগে স্কুল শিক্ষার্থীদের মাঝে ফলজ গাছের চারা বিতরণ করা হয়েছে।

শনিবার (৬ আগস্ট) দুপুরে উপজেলার বালুভরা আর বি উচ্চ বিদ্যালয়ে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। এসময় বালুভরা ইউনিয়নের তিনটি মাধ্যমিক ও দুটি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ১ হাজার ৩০০ শিক্ষার্থীর মধ্যে ফলজ গাছের (নাগফজলি আম) চারা বিতরণ করা হয়।

পরে বালুভরা আর বি উচ্চ বিদ্যালয় চত্বরে আম গাছের একটি চারা রোপণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক সিনিয়র সচিব সৌরন্দ্রে নাথ চক্রবর্তী।

এসময় তিনি বলেন, প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় কোনো দেশের ২৫ শতাংশ বনভূমি থাকা দরকার। সেখানে আমাদের প্রয়োজনের তুলনায় বৃক্ষ কম রয়েছে। এতে দেশে জলবায়ুর বিরূপ পরিবর্তন হচ্ছে। তাই বৃক্ষরোপণে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে গ্র্যাজুয়েট ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের সদস্যদের ধন্যবাদ জানান তিনি।

সংগঠনের সভাপতি সহকারী অধ্যাপক নাসিম আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রভাষক নজরুল ইসলামের সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন, ব্যাংক কর্মকর্তা মহিদুল ইসলাম, আমিরুল ইসলাম হিটলার ও এনামুল হক, প্রকৌশলী শাহাদত হোসেন চঞ্চল, সমাজসেবক মাহমুদা খাতুন মুক্তা, তেঁতুলিয়া বিএমসি কলেজের প্রভাষক আব্দুস সোবহান ও প্রদর্শক মাহাবুব অর রশিদ, শিক্ষক কাবাতুল্লাহ, বকুল হোসেন ও সমাজসেবক মজিদুল ইসলাম প্রমুখ।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top