গাজীপুরে ৩৩ কেন্দ্রের ফলাফলে জায়েদা খাতুন এগিয়ে

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৬ মে ২০২৩ ০৩:৩৬; আপডেট: ১৭ জুন ২০২৪ ০৭:১৭

ছবি: সংগৃহীত

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ৪৮০ কেন্দ্রের মধ্যে ৩৩টি কেন্দ্রের বেসরকারি ফল ঘোষণা হয়েছে। এতে দেখা যায়, মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থীর চেয়ে স্বতন্ত্র প্রার্থী এগিয়ে রয়েছেন।

নৌকা মার্কার প্রার্থী আজমত উল্লা খান পেয়েছেন ১৪ হাজার ১১৭ ভোট। আর টেবিল ঘড়ি প্রতীকে জায়েদা খাতুন পেয়েছেন ১৬ হাজার ২০৩ ভোট। জায়েদা খাতুন সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা।

গাজীপুর জেলা পরিষদের ভবনের বঙ্গতাজ মিলনায়তনে এ নির্বাচনের ‘ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র’ থেকে রিটার্নিং কর্মকর্তা মো: ফরিদুল ইসলাম এ ঘোষণা দেন।

আজকের এ নির্বাচনে ভোটগ্রহণ হয়েছে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন বা ইভিএমের মাধ্যমে। তবে বেশ কয়েকটি কেন্দ্রে ইভিএম নিয়ে বিড়ম্বনায় পড়ার কথা জানিয়েছেন ভোটাররা।

নির্বাচন কমিশনের তথ্যানুযায়ী, গাজীপুর সিটিতে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। তাদের মধ্যে ৫ লাখ ৯২ হাজার ৭৬২ জন পুরুষ, ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন নারী ও ১৮ জন হিজড়া। এই সিটিতে ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড আছে। মোট ভোটকেন্দ্র ৪৮০টি, মোট ভোটকক্ষ ৩ হাজার ৪৯৭টি।

নির্বাচনের মেয়র প্রার্থীরা হলেন- নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লা খান, টেবিলঘড়ি প্রতীকে জায়েদা খাতুন, লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী এম এম নিয়াজ উদ্দিন, হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের গাজী আতাউর রহমান, গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টির মো: রাজু আহাম্মেদ, মাছ প্রতীকে গণফ্রন্টের প্রার্থী আতিকুল ইসলাম।

এ ছাড়া স্বতন্ত্র থেকে মেয়র পদে ঘোড়া প্রতীকে মো: হারুন-অর-রশীদ ও হাতি প্রতীকে সরকার শাহনূর ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করেছেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top