রিমান্ড শেষে কারাগারে বিএনপি নেতা চাঁদ

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২ জুন ২০২৩ ০৩:৫৮; আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ০২:৪৬

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের রিমান্ড শেষ হয়েছে। দুই দফা রিমান্ড শেষে চাঁদকে আদালতে হাজির করলে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বৃহস্পতিবার (১ জুন) বিকেলে রাজশাহী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪ এর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাহবুব আলম এ আদেশ দেন।

রাজশাহী জেলা পুলিশের কোর্ট পরিদর্শক পরিমল কুমার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার বিকেলে মামলার তদন্ত কর্মকর্তা জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক আতিক রেজা সরকার চাঁদকে রাজশাহী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪ এ হাজির করেন। এ সময় নতুন করে তার আর রিমান্ডের আবেদন করেন নি মামলার তদন্তকারী কর্মকর্তা। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, গত বৃহস্পতিবার (২৫ মে) বেলা ১১টার দিকে নগরীর কোর্ট ভেড়িপাড়া এলাকা থেকে বিএনপি নেতা চাঁদকে গ্রেফতার করে পুলিশ। ওইদিন দুপুরে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ওই রিমান্ড শেষে আদালতে হাজির করে ২য় দফায় রিমান্ড আবেদন করে মামলার তদন্তকারী কর্মকর্তা। সেই প্রেক্ষিতে আদালত আরও তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাইস্কুল মাঠে বিএনপির বিক্ষোভ সমাবেশ হয়। ওই সমাবেশে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানোর হুমকি দেন।

বিষয়টি ছড়িয়ে পড়লে আওয়ামী লীগ নেতাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। পরে ২১ মে রাতে রাজশাহীর পুঠিয়া থানায় সন্ত্রাস দমন আইনে বাদী হয়ে একটি মামলা করেন স্থানীয় আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ। যেখানে আসামি করা হয় বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে।

পরদিন ২২ মে সন্ধ্যায় সন্ত্রাস দমন আইনে নগরীর কাশিয়াডাঙ্গা থানায় পুলিশের উপপরিদর্শক (এসআই) আরমান হোসেন বাদী হয়ে আরও একটি মামলা করেন। ২৩ মে নাটোরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও চাঁদের বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করা হয়।

এছাড়াও ২৪ মে চাঁদসহ দলের পাঁচ নেতার বিরুদ্ধে রাজবাড়ীর আদালতে মানহানির মামলা দায়ের করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার এই ঘটনায় দেশের বিভিন্ন জায়গায় বিএনপির এই নেতার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top