সারাদেশে পবিত্র ঈদ উল আজহা উদযাপন

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৭ জুন ২০২৪ ২০:৪১; আপডেট: ১৯ জুলাই ২০২৪ ২৩:২৪

ছবি: দিনাজপুরের গোর এর শহীদ ঈদগা ময়দানে ঈদের জামাত

রাজধানীর বাইরে দেশজুড়েই চলছে পবিত্র ঈদ উল আজহা উদযাপন। কয়েক জায়গায় বৃষ্টি উপেক্ষা করে ঈদের নামাজ আদায় করেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

সোমবার (১৭ জুন) কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে ঈদের জামাত শুরু হয় সকাল ৯টায়। ইমামতি করেন, শহরের মারকাজ মসজিদের ইমাম মাওলানা হিফজুর রহমান। বৃহত্তম ঈদ জামাতে এক সাথে নামাজ আদায় করে দেশ-বিদেশের অসংখ্য মুসল্লি। নেয়া হয় কঠো নিরাপত্তা।

দেশের আরেকটি বড় জামাত হয়েছে দিনাজপুরের গোর এর শহীদ ঈদগা ময়দানে। জামাতে অংশ নেন লাখো মুসল্লি। বিচারপতি এম এনায়েতুর রহিম, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এখানে নামাজ আদায় করেন।

সকাল সাড়ে সাতটায় চট্টগ্রাম নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদে হয় ঈদের প্রধান জামাত। এছাড়া নগরীর ৪১ টি ওয়ার্ডে একটি করে প্রধান জামাতের পাশাপাশি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের তত্বাবধানে নগরীতে আরো ৮টি বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

ময়মনসিংহে একশ ৫৭ টি মসজিদসহ দুই হাজার পাঁচশো মাঠে ঈদের জামাতের অনুষ্ঠিত হয়। প্রধান জামাত হয় নগরীর আঞ্জুমান ঈদগাহ ময়দানে। এতে ইমামতি করেন মাওলানা আব্দুল্লাহ আল মামুন।

রাজশাহীতে হযরত শাহ মখদুম কেন্দ্রীয় ঈদগাহে প্রধান জামাতে ইমামতি করেন মুফতি মাওলানা ইয়াকুব আলী। মহানগরীর কাদিরগঞ্জে হাজী লাল মোহাম্মদ ঈদগাহ ময়দানে নামাজ আদায় করেন সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

ভারী বৃষ্টি মাথায় নিয়ে সিলেট শাহী ঈদগায় জামাত অনুষ্ঠিত হয়। বৈরি আবহাওয়ায় মুসল্লির সংখ্যা ছিলো অনেক কম।

সিটি মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী এখানে নামাজ আদায় করেন।

বরিশালে নগরীর বান্দরোডের হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অন্যান্যদের সাথে নামাজ আদায় করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল জাহিদ ফারুক শামীম ও বরিশাল সিটি করপোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ।

বিশ্ব ঐতিহ্য ষাট গম্বুজ মসজিদে হয় বাগেরহাটের প্রধান জামাত। তিনটি জামাত হয় এ মসজিদে। ব্রাহ্মণবাড়িয়ায় জেলা ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাতে অংশ নেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র,আ,ম উবায়দুল মোকতাদির চৌধুরী। গোপালগঞ্জে ব্যতিক্রমী নকশা ও আধুনিক স্থাপত্য শৈলীতে নির্মিত কেন্দ্রীয় পৌর ঈদগাহ ময়দানে হয় ঈদের প্রধান জামাত।

কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে প্রধান জামাতে অংশ নেন সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। সাতক্ষীরার কেন্দ্রীয় ঈদগায় নামাজে মুসলিম উম্মার শান্তি কামনায় মোনাজাত করা হয়। রাঙ্গামাটিতে তবলছড়ি কেন্দ্রীয় ঈদগাহ মাঠে সকাল সাড়ে ৭টায় হয় ঈদের প্রধান জামাত।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top