টেলিভিশনে লাইভ চলাকালে দুই সাংবাদিককে মারধর, ক্যামেরা ভাঙচুর

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২২ ১৭:১৮; আপডেট: ১ ডিসেম্বর ২০২২ ১০:৩২

ছবি: সংগৃহীত

রাজশাহীতে টেলিভিশনে লাইভ চলাকালে দুই সাংবাদিককে মারধর করা হয়েছে। আজ সোমবার সকাল আটটার দিকে রাজশাহী বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) কার্যালয়ে এ ঘটনা ঘটে।

হামলায় আহত দুই সাংবাদিক হলেন এটিএন নিউজের রাজশাহী জেলা প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরা পারসন রুবেল ইসলাম। তাঁরা চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গিয়েছেন। ক্যামেরা পারসন রুবেল কানে শুনতে পাচ্ছেন না।

বুলবুল হাবিব বলেন, অফিসের অ্যাসাইনমেন্ট ছিল। তাঁরা বিএমডিএ থেকে লাইভে দেখাচ্ছিলেন যে সরকারের নির্দেশনা অনুযায়ী সকাল আটটায় অফিসে আসেন না কর্মকর্তারা। সকাল ৮টা ২০ মিনিটে লাইভ চলাকালে আসেন সংস্থাটির নির্বাহী পরিচালক আবদুর রশীদ। তিনি (রশীদ) বলেন, কার অনুমতি নিয়ে ভিডিও করা হচ্ছে? তিনি এ সময় তাঁদের সঙ্গে দুর্ব্যবহার করে নিজের কার্যালয়ে যান। কিছুক্ষণের মধ্যে বেশ কয়েকজন কর্মচারীকে নিচে পাঠিয়ে তাঁদের ওপর হামলা চালানো হয়। লাইভ চলাকালে তাঁকে (বুলবুলকে) ও তাঁর সহকর্মী রুবেলকে মারধর করা হয়। ক্যামেরা ও বুম কেড়ে নিয়ে ভেঙে ফেলা হয়।

এদিকে বেলা ১১টার দিকে এ ঘটনার প্রতিবাদ জানিয়ে সাংবাদিকেরা বিএমডিএ কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন।

এ বিষয়ে অভিযুক্ত বিএমডিএর নির্বাহী পরিচালক আবদুর রশীদের মুঠোফোনে কল করা হলে তিনি অফিসে এসে বক্তব্য নিতে বলেন।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজিমুল হক বলেন, সরকার সিদ্ধান্ত নিয়েছে, সকাল আটটা থেকে সরকারি কর্মকর্তারা অফিসে আসবেন। কিন্তু তাঁরা সঠিক সময়ে আসছেন না। অফিসের অ্যাসাইনমেন্ট হিসেবে বুলবুল ও তাঁর ক্যামেরা পারসন লাইভ করছিলেন। বিএমডিএর নির্বাহী পরিচালকের নির্দেশে হামলা চালানো হয়। এ কর্মকর্তার অপসারণ ছাড়া তাঁরা অবস্থান কর্মসূচি থেকে সরবেন না।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top