নগর আ.লীগের কমিটিতে রাবির দু'শিক্ষক!

রাজ টাইমস | প্রকাশিত: ৩ অক্টোবর ২০২০ ০০:২৫; আপডেট: ২৭ মে ২০২৪ ০৮:৪৪

রাজশাহী মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি পদে রাখা হচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুইজন অধ্যাপককে। যা কেন্দ্রের নির্দেশে গত ২০ সেপ্টেম্বর পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য জমা দেওয়া হয়েছে। এর আগে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন হয় গত ১ মার্চ। তবে করোনাভাইরাস পরিস্থিতির কারণে হয়নি পুর্ণাঙ্গ কমিটি। প্রস্তাবিত এই কমিটি এখন দলীয় প্রধানের অনুমোদনের অপেক্ষায় রয়েছে।
খসড়া কমিটিতে সহ-সভাপতি পদে নাম এসছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূতত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার তাপু এবং লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. প্রণব পাণ্ডে। অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাপু বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র উপদেষ্টা। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ইন্সটিটিউটের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। আর অধ্যাপক ড. প্রণব পাণ্ডে রাবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক।
এর আগে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন সভাপতি ও ডাবলু সরকার সাধারণ সম্পাদক হিসেবে পুনরায় নির্বাচিত হন। এছাড়া রাজশাহী মহানগর আওয়ামী লীগের প্রস্তাবিত পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্র জমা হয় তাতে নাম রয়েছে সহ-সভাপতি মেয়রের স্ত্রী শাহীন আকতার রেণী, মীর ইকবাল, মোহাম্মদ আলী কামাল, মাহফুজুল আলম লোটন, মুক্তিযোদ্ধা নওশের আলী, সৈয়দ শাহাদত হোসেন, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, রেজাউল ইসলাম বাবুল, ডা. তবিবুর রহমান শেখ, অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাপু, অধ্যাপক প্রণব পান্ডে। এদের মধ্যে আগের কমিটিতে যুগ্মসাধারণ সম্পাদক ছিলেন রেজাউল ইসলাম বাবুল। আর নতুন সুযোগ পেয়েছেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাপু ও অধ্যাপক প্রণব পান্ডে। যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন মোস্তাক হোসেন, আসাদুজ্জামান আজাদ, নাঈমুল হুদা রানা। আসাদুজ্জামান আজাদ বিগত কমিটিতে সাংগঠনিক সম্পাদক ছিলেন। কোষাধ্যক্ষ হয়েছেন এবিএম হাবিবুল্লাহ ডলার।
প্রস্তাবিত কমিটিতে সাংগঠনিক সম্পাদক হিসেবে নাম রয়েছে অ্যাডভোকেট আসলাম সরকার, বদিউজ্জামান খায়ের ও মীর ইশতিয়াক আহমেদ লিমন। আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোসাব্বিরুল ইসলাম, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, তথ্য ও গবেষণা সম্পাদক জিয়া হাসান আজাদ হিমেল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, দফতর সম্পাদক মাহবুব-উল-আলম বুলবুল, ধর্ম বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, প্রচার সম্পাদক দীলিপ ঘোষ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রবিউল আলম রবি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শ্যাম দত্ত। নতুন কমিটির মহিলা বিষয়ক সম্পাদক ইয়াসমিন রেজা ফেন্সি, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সফিকুর রহমান রাজা, যুব ও ক্রীড়া সম্পাদক মকিদুজ্জামান জুরাত, শিক্ষা বিষয়ক সম্পাদক আহসানুল হক পিন্টু, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এএসএম ওমর শরীফ রাজিব, শ্রম সম্পাদক আবদুস সোহেল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কামারুল্লাহ সরকার কামাল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. ফ.ম.আ জাহিদ, উপ-দফতর সম্পাদক পঙ্কজ কুমার দে, উপ-প্রচার সম্পাদক সিদ্দিক আলম।

আন্দালীব/02



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top