ডিবি পরিদর্শক খাইরুলকে বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২০ অক্টোবর ২০২০ ০৫:১৪; আপডেট: ১৯ মে ২০২৪ ০৮:০৮

পুলিশ পরিদর্শক খাইরুল ইসলাম

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) আলোচিত পুলিশ পরিদর্শক খাইরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পুলিশ সদরের দফতরের এক আদেশে সোমবার তাকে সিলেট রেঞ্জে সংযুক্ত করার নির্দেশ দেয়া হয়।

আরএমপির মুখপাত্র অতিরিক্ত উপকমিশনার গোলাম রুহুল কুদ্দুস এতথ্য গনমাধ্যকে নিশ্চিত করেন।

গত ১৩ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজশাহী মহানগরীর উপকণ্ঠ বায়া পালপাড়া এলাকায় নওহাটা পৌরসভার এক সহকারী প্রকৌশলীকে নারীসহ আটক করেন পুলিশ পরিদর্শক খাইরুল ইসলাম। এরপর ওই প্রকৌশলীর কাছে পাঁচ লাখ টাকা দাবি করেন তিনি। দেনদরবারের একপর্যায়ে ১ লাখ ৯৫ হাজার টাকা নগদ এবং তিন লাখ টাকা চেক গ্রহণের পর ওই প্রকৌশলীকে ছেড়ে দেন পুলিশ পরিদর্শক খাইরুল।

এ বিষয়টি নিয়ে ওই সময়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে বিষয়টি নিয়ে তদন্ত করে আরএমপি।  পরে খাইরুলের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে তদন্ত করে সত্যতা পাওয়া যায়। এরপর তদন্ত রিপোর্ট পুলিশ সদর দফতরে পাঠানো হলে সোমবার খাইরুল ইসলামকে সাময়িক বরখাস্তের নির্দেশ আসে। তাকে আরএমপি ডিবি থেকে সিলেট রেঞ্জে সংযুক্ত করা হয়।

এর আগে ২০১৪ সালে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার পরিদর্শক (তদন্ত) হিসেবে দায়িত্ব পালনকালে দুই শিক্ষার্থীকে নির্মম নির্যাতনের অভিযোগে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top