ভারতীয় নাগরিকসহ মাদক জব্দ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৬ জুলাই ২০২৩ ০১:৩৭; আপডেট: ৫ মে ২০২৪ ২০:০৪

সংগ্রহীত

সীমান্ত পেরিয়ে মাদকের বড় চালান পৌঁছে দিতে এসে আটক হয়েছেন এক ভারতীয় যুবক। মাদকের চালান বুঝে নেওয়ার সময় সেই সঙ্গে আটক হয়েছেন এক বাংলাদেশি মাদক ব্যবসায়ী। আটককৃত ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার সাগরদীঘি থানার কাগমারী গ্রামের মৃত নুজবার শেখের ছেলে জামরুল শেখ (৩৪)।

রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশ জানায়, ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার সাগরদীঘি থানার কাগমারী গ্রামের মৃত নুজবার শেখের ছেলে জামরুল শেখ (৩৪) মঙ্গলবার গভীর রাতে পদ্মা নদী পাড়ি দিয়ে রাজশাহীর বাঘার সীমান্তবর্তী আলাইপুার গ্রামের জামালের আমবাগানে ৭৪৩ বোতল ফেনসিডিলের বড় একটি চালান নিয়ে হস্তান্তরের অপেক্ষা করছিলেন। এসময় ফেনসিডিলের চালান গ্রহণের জন্য বাঘার আলাইপুর গ্রামের মৃত খাদেম মণ্ডলের ছেলে চপল আলী (৩৫) ঘটনাস্থলে উপস্থিত হলে ডিবি পুলিশ তাদের আটক করেন। ঘটনাস্থল থেকে ৭৪৩ বোতল ফেনসিডিল উদ্ধার করেন। তবে ঘটনাস্থল থেকে আরও কয়েকজন মাদককারবারি পালিয়ে যায়।

পুলিশ আরও জানায়, গ্রেপ্তারকৃত ভারতীয় নাগরিক জামরুল গত রাতে ফেন্সিডিলের চালান নিয়ে পদ্মা নদী পাড়ি দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। বাংলাদেশের মাদক ব্যবসায়ীরা এই ফেন্সিডিল জামালের আম বাগানে গ্রহণ করবে এমন তথ্য পেয়ে গোয়েন্দা শাখার সদস্যরা আম গাছে উঠে অপেক্ষা করতে থাকে। ভারতীয় নাগরিক জামরুল দেশি মাদক ব্যবসায়ীদের কাছে ফেন্সিডিলের বস্তা হস্তান্তর করার এক পর্যায়ে ডিবি সদস্যরা তাদের উপর ঝাপিয়ে পড়লে তিন মাদক ব্যবসায়ী পালিয়ে যায় এবং দুইজনকে আটক করা হয়।

জামরুল জিজ্ঞাসাবাদে জানান, এর আগেও সে অসংখ্যবার এমন বড় চালান বাংলাদেশে এনেছে। বর্ষাকালে নদীতে পর্যাপ্ত পানি থাকায় ফেন্সিডিল আনা সুবিধা হয়। ফেন্সিডিলের বস্তা টিউবের সাথে বেঁধে সাঁতরে নদী পাড়ি দেয়। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে চপল জানান, সে দীর্ঘদিন ধরে ফেন্সিডিলের ব্যবসা করে আসছে। সে বাঘা থানার তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। তার নামে বাঘা থানায় ৫টি মাদক এবং বিশেষ ক্ষমতা আইনের মামলা রয়েছে। এ ঘটনায় বাঘা থানায় মামলা দায়ের করা হয়েছে।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top