সরকার পতনের এক দফা দাবী থামবেনা:মিনু

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৭ আগস্ট ২০২৩ ০১:২৭; আপডেট: ৬ মে ২০২৪ ০৪:১২

তারেক রহমান ও ডা. জুবাইদার বিরুদ্ধে রায়ের প্রতিবাদে মানববন্ধনে বক্তব্য রাখছেন সাবেক মেয়র মিনু।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদার বিরুদ্ধে রায়ের প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধনে রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও এমপি মিজানুর রহমান মিনু বলেন, সরকার পতনের এক দফা দাবী কোনভাবেই থামবেনা। তিনি বলেন, এ সরকারের আজ্ঞাবহ বিচার বিভাগের বিচারকরা পুরস্কার পাওয়ার লোভে বিএনপির শীর্ষ নেতাদের বিরুদ্ধে ফরমায়েশি রায় দিয়ে সাজা প্রদান করছেন। সরকার মনে করছে, এভাবে আতঙ্ক সৃষ্টি করে বিএনপিকে থামিয়ে দিয়ে ২০১৪ ও ২০১৮ সালের ন্যায় নির্বাচন করে আবারও ক্ষমতায় বসবে। কিন্তু সে আশায় বালি পরে গেছে।
গতকাল রোববার দুপুরে নগরীর মালোপাড়া মোড়ে জিয়া পরিষদের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় সরকার পতন আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে মিজানুর রহমান মিনু বলেন, পৃথিবীতে কোন স্বৈরশাসকই স্থায়ী হতে পারেননি। তাদের বিদায় হয়েছে ন্যাক্কার জনকভাবে। এ সরকারেরও সেভাবেই বিদায় হবে। আর নির্বাচনতো নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া কোনভাবেই হবেনা। এক দফা আন্দোলনের মধ্যে দিয়েই এ সরকারের পতন ঘটিয়ে দেশের মানুষকে মুক্ত করা হবে। সেই সাথে গণতন্ত্র ফিরাতে সকল দলের অংশগ্রহনে নির্বাচন করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা ও জনগনের মুক্তির দ্বার খুলে দেয়া হবে।
রাজশাহী মহানগর ও রাজশাহী বিশ্ববিদ্যালয় জিয়া পরিষয়ের সভাপতি প্রফেসর ড. আখতার হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাসিক সাবেক মেয়র ও রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা সাবেক ভিসি প্রফেসর এম রফিকুল ইসলাম, প্রফেসর ড. নজরুল ইসলাম, রাজশাহী মহানগর বিএনপি’র আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ইশা, সদস্য সচিব মামুন অর রশীদ মামুন, যুগ্ম আহবায়ক ওয়ালিউল হক রানা, দেলোয়ার হোসেন, জয়নাল আবেদিন শিবলী প্রমুখ।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top