৮ হাজার করোনা রোগী শনাক্ত

রাজশাহী বিভাগে মৃত্যু শতাধিক

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ১১ জুলাই ২০২০ ০১:৫১; আপডেট: ১৬ মে ২০২৪ ২২:২০

গত ২৪ ঘন্টায় আরো ২ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস। আর নতুন শনাক্ত হয়েছে আরো ২৩৯ জন। এনিয়ে বিভাগে মোট শনাক্ত রোগীর সংখ্যা এখন ৮ হাজার ২৫ জন এবং মৃতের সংখ্যা দাঁড়াল ১০৭ জন।
রাজশাহীর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য আজ শুক্রবার (১০ জুলাই) এই তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, ২৪ ঘন্টায় আরো ১৮৮ জন আক্রান্ত ব্যক্তি সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে মোট সুস্থ্য হওয়া রোগীর সংখ্যা এখন ৩ হাজার ৬১ জন। আর বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৭২৯ জন। আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত মারা গেছেন মোট ১০৭ জন।
গত ২৪ ঘন্টায় ৮টি জেলার মধ্যে বগুড়া জেলায় সর্বোচ্চ ৫৭ জন শনাক্ত হয়েছে। এছাড়া রাজশাহীতে ৫৪ জন, সিরাজগঞ্জে ৪২, চাঁপাইনবাবগঞ্জে ৩৫ জন, নওগাঁয় ৩৯ ও নাটোরে ৭ জন শনাক্ত হয়েছেন।
রাজশাহী বিভাগের ৫টি ল্যাবে করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে রাজশাহী শহরে দুইটি, বগুড়া জেলায় দুইটি ও সিরাজগঞ্জে একটি। তবে শিঘ্রই পাবনায় আরেকটি ল্যাব চালু হতে যাচ্ছে।
জানা গেছে, বিভাগের সর্বোচ্চ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বগুড়া জেলায়। সেখানে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৬০৮ জন। পরের অবস্থানে রয়েছে রাজশাহী জেলা। সেখানে শনাক্তের সংখ্যা ১ হাজার ৪৬৯ জন। তৃতীয় অবস্থানে সিরাজগঞ্জে শনাক্ত হয়েছে ৭৮৬ জন।
এছাড়া নওগাঁ জেলায় ৬২৬, চাঁপাইনবাবগঞ্জে ১৫৭ জন, নাটোরে ২৬৪ জন, পাবনা ৫৯৯ জন এবং জয়পুরহাটে ৫১৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।
বিভাগে করোনা আক্রান্ত মোট ১০৭ জন মারা গেছেন। মৃতদের মধ্যে, রাজশাহী জেলায় ১৩জন, বগুড়ায় ৬৬, পাননায় ৯, নওগাঁয় ৯, সিরাজগঞ্জে ৯ জন এবং নাটোরে মোট ১জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাট জেলায় এখন পর্যন্ত করোনা আক্রানস্ত কোন রোগী মারা যায়নি বলছে স্বাস্থ্য বিভাগের তথ্য।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top