নওগাঁ থেকে চলছে না কোনো বাস

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২৩ ১৬:০৬; আপডেট: ৫ মে ২০২৪ ০৮:৩৮

ছবি: সংগৃহীত

নওগাঁয় বাস-অটোরিকশা শ্রমিক-মালিকদের দ্বন্দ্বের জেরে ধর্মঘটের ঘোষণা দিয়েছে বাস ও অটোরিকশা মালিক-শ্রমিকরা। মহাসড়কে সিএনজিচালিত অটোরিকশা চলতে বাধা দেয়াকে কেন্দ্র করে এই দ্বন্দ্বের সৃষ্টি হয়। এর ফলে নওগাঁ ঢাকা-রাজশাহীসহ আন্তঃজেলা ও জেলার অভ্যন্তরীণ সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

মঙ্গলবার সকাল ৬টা থেকে এই ধর্মঘট শুরু হয়েছে। এতে সাধারণ মানুষ চরম ভোগান্তিতে রয়েছেন। জানা যায়, সোমবার বিকেলে নওগাঁর মান্দায় ফেরিঘাট এলাকার মহাসড়কে সিএনজি চালাতে বাধা দেয়াকে কেন্দ্র করে বাস ও সিএনজিচালিত অটোরিকশা শ্রমিকদের মধ্যে সংঘর্ষ হয়।

ওই ঘটনার পর সোমবার সন্ধ্যায় নওগাঁ শহরের বালুডাঙ্গা বাস স্ট্যান্ডে সিএনজির রেজিস্ট্রেশন প্রদান, বাস মালিক গ্রুপের লাঠিয়াল বাহিনী রাস্তা থেকে প্রত্যাহার এবং সিএনজি চালককে মারধরের প্রতিবাদে সিএনজি (অটোরিকশা) শ্রমিক ইউনিয়ন ও মালিকরা সড়ক অবরোধ করে বাস চলাচল বন্ধ করে দেয়।

এ সময় উভয়পক্ষের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। পরিস্থিতি মোকাবেলায় বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয় ওই এলাকায়। ওই ঘটনার জেরে বাস শ্রমিকদের মারধরের প্রতিবাদে আজ সকাল ৬টা থেকে বাস ধর্মঘটের ডাক দিয়েছে সাধারণ বাস মালিক শ্রমিকরা।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top