মহানবী (সঃ) এর অবমাননার প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশে বক্তারা

ইসলামের বিরুদ্ধে সকল ষড়যন্ত্র রুখে দেয়া হবে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২০ ০০:২৩; আপডেট: ৩১ অক্টোবর ২০২০ ০৬:১২

মহানবী (সঃ) এর অবমাননার প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ

ফ্রান্সে মহানবী (সঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শন করে রাসুল (সঃ) কে অবমাননা করার প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ইমাম ও সর্বস্তরের আলেম ওলামা পরিষদ রাজশাহী মহানগরী।

শুক্রবার (৩০ অক্টোবর) বিকেলে রাজশাহী নগরীর জিরো পয়েন্ট থেকে শুরু হয় বিক্ষোভ মিছিলটি শহরের বিভিন্ন গলি ঘুরে পুনরায় জিরোপয়েন্টে এসে শেষ হয়। মিছিল শেষে সমাবেশ করেন তারা। সমাবেশে বক্তারা ফ্রান্সের পণ্য বয়কট করার ঘোষণা করা হয়, মহানবী (সঃ) এর কার্টুন প্রকাশকারি শার্লি অবদে পত্রিকার বিরুদ্ধে অবিলম্বে ফ্রান্স সরকারকে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান বক্তারা।

বাংলাদেশ সরকারকে অনুষ্ঠানিকভাবে প্রতিবাদ করার জন্য দাবি করা হয় সমাবেশ থেকে। ফরাসি পেসিডেন্টেকে উদ্দেশ্য করে বক্তারা বলেন ,মিঃ ম্যাক্র আপনি একটি দেশের প্রেসিডেন্ট আর মুহাম্মদ (সঃ) গোটা দুনিয়ার প্রেসিডেন্ট। ইসলামের বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্র রুখে দিতে সর্বস্তরের আলেম ওলামা ও মুসল্লিদের প্রতি আহ্বান জানানো হয় সমাবেশ থেকে।

এসব দাবি মানা না হলে অবিলম্বে ফরাসি দূতাবাস ঘেরাও করা হবে বলে আল্টিমেটাম দেয়া হয় সমাবেশ থেকে।

মাওলানা মোস্তফা আল মারুফের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, মাওলানা রুহুল আমিন, হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ, মাওঃ হাফেজ মুক্তার, মাওঃ আব্দুল্লাহ আল মাহমুদ, মাওঃ শাহদাৎ হোসেন, মাওঃ আফজাল হোসেন মাওঃ আব্দুল জাব্বার।উপস্থিত ছিলেন মাওঃ আইয়ুব আলী শেখ, মাওঃ মিজানুর রহমানসহ বিভিন্ন স্তরের ইমাম ও আলেম ওলামাসহ বিপুল সংখ্যক মানুষ। দোয়া অনুষ্ঠানের মধ্যে দিয়ে সমাবেশ শেষ করেন তারা।

/এমএস ইসলাম



বিষয়: বিক্ষোভ


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top