শিক্ষার্থীদের জন্য প্রাতিষ্ঠানিক ই-মেইল চালু

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২ নভেম্বর ২০২০ ০৬:১১; আপডেট: ২ নভেম্বর ২০২০ ১৯:২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের জন্য প্রাতিষ্ঠানিক ই-মেইল সেবা চালু করেছে প্রশাসন।

রোববার সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

উদ্বোধনী অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী, বিভিন্ন অনুষদের ডিন, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. আজিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান বলেন, শিক্ষার্থীদের প্রয়োজন বিবেচনা করে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই প্রাতিষ্ঠানিক ই-মেইল সেবা চালু করেছে। এর ফলে সংশ্নিষ্ট সবার উচ্চ শিক্ষা, গবেষণা ও প্রাসঙ্গিক বিষয়ে দেশ-বিদেশে যোগাযোগসহ অন্যান্য সেবা গ্রহণ সহজ হবে।

অনুষ্ঠানে আইসিটি সেন্টারের সহকারী নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার সোহাগ হোসেন এই ই-মেইল সেবার কারিগরি দিক মাল্টিমিডিয়ায় উপস্থাপন করেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর জানায়, রোববার থেকে শিক্ষার্থীরা তাদের নিজস্ব ই-মেইল আইডির জন্য আবেদন করতে পারবে। সে জন্য শিক্ষার্থীদের প্রথমে http://emailapp.ru.ac.bd-তে সাইন-আপ করতে হবে। আবেদনটির ভেরিফিকেশন সম্পন্ন হলে আবেদন ফরমে প্রদত্ত ভেরিফিকেশন ই-মেইলে লগইন সম্পর্কিত তথ্য পাঠানো হবে। পাঠানো তথ্যের ভিত্তিতে http://mail.ru.ac.bd-তে লগইন করে ই-মেইল সেবাটি ব্যবহার করা যাবে। এই সুবিধাটি ছাত্রত্ব শেষ হওয়ার পর ছয় মাস পর্যন্ত চালু থাকবে। তবে কারও গবেষণা বা বৃত্তির জন্য মেয়াদ বাড়ানোর প্রয়োজন হলে আবেদনের পরিপ্রেক্ষিতে শর্তসাপেক্ষে বিষয়টি বিবেচনা করবে কর্তৃপক্ষ।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top