‘দরজা বন্ধ করে প্রিসাইডিং অফিসাররা ভোট দিয়েছেন’

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১২ জানুয়ারী ২০২৪ ১৪:০০; আপডেট: ২১ মে ২০২৪ ২০:৫৩

ছবি: সংগৃহীত

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনেও ভোট কারচুপির অভিযোগ উঠেছে। পোলিং এজেন্টদের বের করে দিয়ে দরজা বন্ধ করে প্রিসাইডিং অফিসাররা ভোট দিয়েছেন বলে অভিযোগ তুলেছেন আসনটির পরাজিত এক প্রার্থী।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে রাজশাহী সাংবাদিক ইউনিয়নে সংবাদ সম্মেলন করে তিনি এমন অভিযোগ তোলেন।

ওই প্রার্থীর নাম ওবায়দুর রহমান। তিনি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তবে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেন। ওবায়দুর রাজশাহী জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি।

সংবাদ সম্মেলনে ওবায়দুর রহমান বলেন, ৮৬ হাজার ৯১৩ ভোট পেয়ে প্রকৃতপক্ষে আমি জয়যুক্ত হয়েছি, আর নৌকার প্রার্থী ৮৩ হাজার ৮৬২ ভোট পেয়েছেন যা বিভিন্ন টেলিভিশনেও দেখানো হয়েছে। কিন্তু পরবর্তীতে ফলাফল পরিবর্তন করে আমাকে পরাজিত ঘোষণা করা হয়।

প্রশাসনের বিরুদ্ধে অভিযোগ তুলে ওবায়দুর বলেন, প্রিসাইডিং অফিসাররা পক্ষপাতিত্বমূলক আচরণ করেছেন। তারা রুমের দরজা বন্ধ করে আমার এজেন্টদের বের করে দিয়ে নিজেরা ভোট দিয়েছে। আমি নির্বাচন কমিশনের কাছে অনুরোধ করছি আমার পুঠিয়া-দুর্গাপুরে পুনরায় ভোট গণনা করার জন্য।

সর্বশেষ আওয়ামী লীগ মনোনীত নৌকার বিজয়ী প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ করে ওবায়দুর রহমান বলেন, নৌকার সমর্থকরা নির্বাচনের পর আমার কর্মীদের মারধরসহ তাদের বাড়িঘরে হামলা ও লুটপাট করে নিয়ে যাচ্ছে। প্রশাসনকে অভিযোগ দিলে তারা কোনো ব্যবস্থা নিচ্ছেন না বলেও অভিযোগ করেছেন তিনি।

এ সময় ভোটে কারচুপির বর্ণনা দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন তিনি। নানা অভিযোগ তুলে পুনরায় ভোট গণনার দাবি জানান ওবায়দুর রহমান।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top