নাটোরে বেগুনের কেজি ৫ টাকা

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২২ মার্চ ২০২৪ ১৬:৪৬; আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ০৩:০৮

ছবি: সংগৃহীত

নাটোরে এই সপ্তাহে সবজির দাম কিছুটা বেড়েছে। তবুও তা অন্যান্য জেলার বাজারের তুলনায় কম, এমনটি বলছেন স্থানীয়রা। এখানে বেগুনের কেজি ৫ টাকা এবং লাউসহ অন্য আরও কিছু সবজি বিক্রি হচ্ছে ১০ টাকায়। জেলার কাঁচা সবজির সবচেয়ে বড় পাইকারি বাজার স্টেশন বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

সড়ক পথ ও রেলওয়ে যোগাযোগ ভালো থাকায় নাটোর জেলা ও এর আশপাশের অন্য জেলার সবজির এ বাজারে নিয়ে আসেন কৃষকরা। এখান থেকে পাইকাররা সবজি কিনে দেশের বিভিন্ন বাজারে পাঠান।

সরেজমিন জানা গেছে, এ সপ্তাহে বেগুন বিক্রি হচ্ছে ৫ থেকে ১০ টাকা, মুলার দামও একই। মিষ্টি কুমড়া কিছুটা কমে আজকে বিক্রি হচ্ছে ১০ থেকে ১৫ টাকা কেজি দরে, প্রতি পিস লাউ বিক্রি হচ্ছে ১০ থেকে ১৫ টাকায়, করলা প্রতি কেজি মানভেদে ১০ থেকে ২০ টাকায় বিক্রি হচ্ছে।

গত সপ্তাহে এ বাজারে বেগুন বিক্রি হয়েছে মানভেদে ২ থেকে ৫ টাকা, পটল বিক্রি হয়েছে ৫০ থেকে ৬০ টাকা, মুলা বিক্রি হয়েছে ২ থেকে ৫ টাকা, লাউ প্রতি পিস বিক্রি হয়েছে ৩ থেকে ৫ টাকা, মিষ্টি কুমড়া গত সপ্তাহে বিক্রি হয়েছে ২০ থেকে ২৫ টাকা কেজি দরে।

নলডাঙ্গা উপজেলা থেকে আসা এক কৃষক জানান, গত সপ্তাহে লাউ বিক্রি করেছি প্রতি পিস ৩ টাকা থেকে ৫ টাকায়। আজকে লাউ কম এনেছি, এই কারণে দাম পাচ্ছি সাত থেকে ১০ টাকা হিসাবে। কিন্তু পাইকারি বাজারে আড়তদাররা তাদের পণ্য কিনতে চান না। এ কারণেই গত সপ্তাহে অনেক লাউ তাকে ফিরিয়ে নিয়ে যেতে হয়েছে।

নাটোর সদরের ছাতনি এলাকার এক কৃষক মজিদ জানান, গত সপ্তাহে বেগুন নিয়ে এসে ফেলে দেওয়ার মতো অবস্থা হয়েছিল। আজকে বেগুন কম তুলেছি। এই জন্য গত সপ্তাহের চেয়ে কিছুটা ভালো দাম পেয়েছি।

জেলার ভারপ্রাপ্ত বিপণন কর্মকর্তা জুয়েল সরকার বলেন, আমরা নিয়মিত বাজার পরিদর্শন করছি। আমরা চেষ্টা করছি কীভাবে দাম সমন্বয় করে কৃষক-আড়তদার এবং সাধারণ ক্রেতা-ভোক্তার কাছে পণ্যের মূল্য সহনীয় করা যায়।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top