রাজশাহীতে পরিচয় সংস্কৃতি সংসদের সাহিত্য আসর ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২৩ মার্চ ২০২৪ ২৩:৫২; আপডেট: ২৪ মার্চ ২০২৪ ০০:০১

ছবি: সংগৃহীত

রাজশাহীতে পরিচয় সংস্কৃতি সংসদের ২২৪তম মাসিক সাহিত্যসভা উপলক্ষে স্বাধীনতার কবিতা পাঠ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ মার্চ) বিকেলে রাজশাহীস্থ পরিচয় প্রাঙ্গণ মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পরিচয়ের সংস্কৃতি সংসদের এই আয়োজনে দেশ বরেণ্য লেখক, কবি, সাহিত্যিক, সাংবাদিকসহ রাজশাহীর গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেয়।

অনুষ্ঠানে পরিচয় সংস্কৃতি সংসদের সভাপতি কবি ও গবেষক ড. মাহফুজুর রহমান আখন্দের পরিচালনায় ও সংগঠনটির প্রধান উপদেষ্টা কথাশিল্পী নাজিব ওয়াদুদ সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের সাবেক ভিসি প্রফেসর ইমেরিটাস ড. এ কে এম আজহারুল ইসলাম। এছাড়া বিশেষ অতিথির হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুর রহমান, প্রখ্যাত পদার্থবিজ্ঞানী প্রফেসর ড. সালেহ হাসান নকীব, সাংবাদিক ও লেখক সরদার আবদুর রহমান, পরিবেশ গবেষক প্রফেসর ড. রেদওয়ানুর রহমান পুতুল।

বক্তব্যরা বলেন, আত্মগঠন, আত্মিক উন্নয়ন এবং আত্মসংযমের বার্তা নিয়ে এসেছে মাহে রমাযান। একজন লেখকের জন্য নিজেকে প্রস্তুত করার এটিই শ্রেষ্ঠসময়। এ শিক্ষাকে ধারণ করে আমাদের সাহিত্যে রমযান এবং ঈদের মানবিক সংস্কৃতির রূপায়ন এখন জরুরী হয়ে পড়েছে।

অনুষ্ঠানটির মুখ্য আলোচক ছিলেন প্রফেসর ড. শাহ হোসাইন আহমদ মেহদী। অনুষ্ঠান পরিচালনা করেন

পরিচয়ের এই আয়োজনে আরো উপস্থিত ছিলেন, সংগঠনটির সহ-সভাপতি গল্পকার মাতিউর রাহমান, শিশুসাহিতিক ও নাট্যকার আসাদুল্লাহ মামুন, কবি ও কথাসাহিত্যিক জুয়েল কিবরিয়া, নতুন একমাত্রা সম্পাদক কবি ও গবেষক ড. ফজলুল হক তুহিন, কবি ও গবেষক ড. সায়ীদ ওয়াকিল, কবি এরফান আলী এনাফ, কবি এ কে এম দৌলতুজ্জামান, কবি সোহেল মাহবুব, কবি মঞ্জিলা শরীফ, কবি অভি মণ্ডল, কবি শেখ তৈমুর আলম, কবি সরদার মুক্তার আলী, কবি আমিনা খাতুন লাইলী, কবি সোহেল রানা জীবন, কবি তানিম আলামিন, কবি কামাল উদদীন, কবি আবদুর রাজ্জাক রিপন, কবি সালেকুর রহমান সম্রাট, লিটন হালিম প্রমুখসহ রাজশাহীর গণ্যমান্য লেখক-সাহিত্যিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে লেখকদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top