বগুড়ায় তেলের গোডাউনে আগুন, দুই গরু পুড়ে ছাই

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২৪ ২০:৩৫; আপডেট: ২৬ মে ২০২৪ ১৭:০৪

ছবি: সংগৃহীত

বগুড়ার শিবগঞ্জের মোকামতলা এলাকায় অগ্নিকাণ্ডে একটি তেলের গোডাউন পুড়ে গেছে। এ সময় ওই তেলের দোকানের সঙ্গে থাকা খামারের দুটি গরু পুড়ে ছাই হয়ে যায়।

সোমবার (১৫ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে মোকামতলার পাকুরতলা রংপুর-ঢাকা মহাসড়কের পাশে মেসার্স উত্তরা ট্রেডার্স নামে তেলের গোডাউনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

মেসার্স উত্তরা ট্রেডার্সের মালিক আব্দুর গফুর। এই দোকানের পেছনে আব্দুল গফুরের তেল ও গ্যাসের গোডাউন, খামার ও বাসভবন রয়েছে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, বিকেলে তেলের গোডাউন থেকে আগুনের সূত্রপাত হয়। এ সময় একটি লরি থেকে তেল নামানো হচ্ছিল। তেল ও গ্যাসের সিলিন্ডার থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। আগুন লাগার খবর পেয়ে বিকেল ৪টা ৪৫ মিনিটের দিকে শিবগঞ্জ ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে এসে নিয়ন্ত্রণ করার চেষ্টা করেন।

পরবর্তীতে আগুনের পরিস্থিতি ভয়াবহ হওয়ায় বগুড়া সদর, সোনাতলা ও গাইবান্ধার গোবিন্দগঞ্জ ফায়ার স্টেশন থেকে টিম সহায়তার জন্য এগিয়ে আসে। মোট ছয়টি ইউনিটের সহায়তায় প্রায় এক ঘণ্টার চেষ্টার পর আগুন নেভানো সম্ভব হয়। তবে ততক্ষণে দুটি গরু, তেলের লরি ও গোডাউন পুড়ে ছাই হয়ে যায়।

আব্দুল গফুর জানান, গোডাউনে ৮০ থেকে ৯০ ব্যারেল তেল রাখা ছিল। আগুনে সব পুড়ে গেছে। গরু মারা গেছে দুটি।

শিবগঞ্জ ফায়ার সার্ভিসের ইউনিট লিডার শামছুল আলম জানান, বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে। আগুন নিয়ন্ত্রণে শিবগঞ্জ, সোনাতলা, গোবিন্দগঞ্জ ও বগুড়া সদর ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট কাজ করেছে। দীর্ঘ ২ ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপনে কাজ করা হচ্ছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top