রাজশাহীর আদালতে মুক্তিযুদ্ধের পক্ষের আইনজীবী নিয়োগের দাবিতে সংবাদ সম্মেলন

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২০ এপ্রিল ২০২৪ ২২:৫৮; আপডেট: ২৬ মে ২০২৪ ১৮:০৬

ছবি: সংগৃহীত

রাজশাহীর আদালতে মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনার পক্ষের আইনজীবী নিয়োগের দাবি উঠেছে।

শনিবার (২০ এপ্রিল) বেলা ১১টায় রাজশাহী প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বেশ কয়েকজন বীর মুক্তিযোদ্ধা ও আইনজীবী এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রাজশাহী জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. আব্দুস সামাদ। এ সময় উপস্থিত ছিলেন— বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. মতিউর রহমান, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. আব্দুস সাত্তার, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. ইছাহক আলী, অ্যাডভোকেট মো. আছিরুদ্দিন ও অ্যাডভোকেট মোছা. নারগিস পারভিন প্রমুখ।

লিখিত বক্তব্য পাঠকালে বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. আব্দুস সামাদ বলেন, বর্তমানে রাজশাহী জেলা ও দায়রা জজ আদালত এবং মহানগর দায়রা ও জজ আদালতে যারা জিপি ও পিপি হিসেবে নিয়োগ আছেন, তারা মুক্তিযোদ্ধা নন; বরং মুক্তিযুদ্ধ বিরোধী। বিষয়টি আমরা স্থানীয় নেতৃবৃন্দের দৃষ্টিতে আনলে তারা কর্ণপাত করেননি।

তিনি আরও বলেন, বার এসোসিয়েশনের নির্বাচনে আমাদের সুযোগ দেওয়া হয় না। আওয়ামী প্যানেল থেকে আমরাও নির্বাচন করতে চাই।

অ্যাডভোকেট মো. আব্দুস সামাদের দাবি, নিয়োগ করা শতাধিক আইনজীবীর বেশিরভাগ মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিরোধী। আগামীতে আইনকর্তা হিসেবে মুক্তিযুদ্ধের পক্ষের আইনজীবী রাখার দাবি জানান তিনি। এছাড়া বার এসোসিয়েশন নির্বাচনে আওয়ামীপন্থী আইনজীবীদের প্যানেলের নাম পরিবর্তন করারও দাবি জানান তারা।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top