সিঁড়িতে দুই শিক্ষকের মৃত্যু, অবশেষে রাজশাহী শিক্ষাবোর্ডে লিফট চালু

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২৪ ২২:৫০; আপডেট: ৬ মে ২০২৪ ০৯:৪০

ছবি: সংগৃহীত

অবশেষে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে লিফট চালু করা হয়েছে। সিঁড়ি দিয়ে ওপরে উঠতে গিয়ে দুজন শিক্ষকের মৃত্যুর ঘটনায় জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ নামে স্বেচ্ছাসেবী এক সংগঠনের দাবির পরিপ্রেক্ষিতে চালু হলো দুটি লিফট।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে লিফট দুটির উদ্বোধন করেন শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর ড. মো. অলীউল আলম।

এসময় শিক্ষাবোর্ডের সচিব মো. হুমায়ুন কবীর, পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম, কলেজ পরিদর্শক মো. এনামুল হক, বিদ্যালয় পরিদর্শক মহা. জিয়াউল হকসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে দোয়া-মুনাজাত করা হয়।

এর আগে গত ২০২১ সালে রাজশাহী শিক্ষাবোর্ড ভবন দিয়ে ওপরে উঠতে গিয়ে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর হাইস্কুলের প্রধান শিক্ষক এবং আরেকটি স্কুলের এক সহকারী শিক্ষক প্রাণ হারান। রক্তচাপ ( ব্লাড প্রেশার) বেড়ে শারীরিক অবস্থা সংকটাপন্ন হয়ে মারা যান তারা।

এরপর লিফট স্থাপনের জোর দাবি জানায় জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। সংগঠনটির সভাপতি ভাষাসৈনিকপুত্র সাইদুর রহমানের নেতৃত্বে নগরীর সাহেব বাজার এলাকায় একাধিকবার মানববন্ধন ও সমাবেশ করে এ দাবি জানানো হয়। দাবির পরিপ্রেক্ষিতে শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর মো. হাবিবুর রহমান লিফট বসানোর উদ্যোগ নেন। কাজও শুরু করেন তিনি। অবশেষে বুধবার সেটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হলো। এমনটা ফলে সন্তোষ প্রকাশ করেছেন বিভিন্ন স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।

জানতে চাইলে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সভাপতি ভাষাসৈনিকপুত্র সাইদুর রহমান বলেন, অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে এবং যৌক্তিক দাবিদাওয়া নিয়ে আমরা সবসময় কাজ করে যাচ্ছি। আগামীতেও জনসম্পৃক্ত বিষয়ে আমরা রাজপথে সোচ্চার থাকব।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top