ঈশ্বরদীতে নির্বাচনী সমাবেশের আ.লীগ নেতার খিচুড়ির আয়োজন, জব্দ ৭ ডেগ খিচুরি

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১৮ মে ২০২৪ ০০:০৪; আপডেট: ২১ জুন ২০২৪ ০৪:৩৩

ছবি: সংগৃহীত

উপজেলা পরিষদ নির্বাচনে পাবনার ঈশ্বরদীতে ফের আচরণবিধি লঙ্ঘন করেছেন আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক রানা সরদার। শুক্রবার (১৭ মে) বিকেলে আচরণবিধি লঙ্ঘন করে সমাবেশের জন্য খিচুরি রান্না করার দায়ে দশ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ৭ ডেগ খিচুরি জব্দ করা হয়েছে।

ঈশ্বরদীর উপজেলা আচরণবিধি ম্যাজিস্ট্রেট শাহদত হোসেন খানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

জানা গেছে, আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক রানা সরদারের সমর্থনে শুক্রবার সন্ধ্যায় পাকশী ইউনিয়নের দিয়ার বাঘইল গ্রামে উপজেলা আওয়ামী লীগের সমাজকল্যাণ সম্পাদক তরিকুল ইসলাম ভাদুর বাড়িতে নির্বাচনী সমাবেশের আয়োজন করা হয়। এই সমাবেশে উপস্থিত ভোটারের জন্য খিচুরি খাওয়ার আয়োজন করা হয়। গোপন সূত্রে খবর পেয়ে উপজেলা আচরণবিধি ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শাহাদত হোসেন খান ওই বাড়ির পাশের খোলায় অভিযান পরিচালনা করেন। এ সময় ৭ ডেগ খিচুরি জব্দের পাশাপাশি তরিকুল ইসলাম ভাদুকে দশ হাজার জরিমানা করা হয়।

উপজেলা আচরণ বিধি ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শাহাদত হোসেন খান খিচুরি জব্দ ও জরিমানার বিষয়টি নিশ্চিত করে বলেন, সমাবেশের জন্য ভাদুর বাড়ি পাশের খোলায় খিচুরি রান্না হয়েছিল। পরে জব্দকৃত খিচুরি এতিমখানায় বিতরণ করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১৩ মে আনারস প্রতীকের সমর্থনে শোডাউন ও মিছিল করা হয়। এরই প্রেক্ষিতে ১৪ মে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের ভিত্তিতে চেয়ারম্যান প্রার্থীকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার আব্দুল্লাহ আল মামুন শোকজ করেন। কারণ দর্শানোর নোটিশের জবাবে প্রার্থী এমদাদুল হক রানা সরদার ভুল স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন। রিটার্নিং অফিসার প্রথমবারের মতো ক্ষমা করেন।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top