পাবনায় নির্বাচনে হেরে আ.লীগ নেতা বললেন ইভিএম ভুয়া

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২৩ মে ২০২৪ ১৫:১৮; আপডেট: ১৬ জুন ২০২৪ ১৫:২২

ছবি: সংগৃহীত

পাবনার ভাঙ্গুড়ায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পরাজিত হয়ে বীর মুক্তিযোদ্ধা এম মেছবাহুর রহমান রোজ ইভিএমকে (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ভুয়া বলায় চাঞ্চ্যল্যের সৃষ্টি হয়েছে। তিনি জেলা কৃষক লীগের সহসভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম পাকনের ছোট ভাই।

নির্বাচনের পর ভোট গণনা শেষে পরাজিতের অভিজ্ঞতা নিয়ে ইভিএমকে ভুয়া আখ্যা দিয়ে নিজের ভেরিফায়েড ফেসবুকে বীর মুক্তিযোদ্ধা এম মেছবাহুর রহমান রোজ পোস্ট করে নতুন করে আলোচনায় এসেছেন। একজন আ.লীগ নেতা হয়ে সরকারের ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণকে কীভাবে ভুয়া বলেন? এমন প্রশ্ন সবার মুখে মুখে।

জানা গেছে, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে সারা দেশের মধ্যে পাবনার ভাঙ্গুড়া উপজেলা পরিষদ নির্বাচন মঙ্গলবার (২১ মে) ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) এর মাধ্যমে ৪৫ কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। উপজেলায় তিনজন উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

তারা হলেন, জেলা কৃষক লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা এম মেছবাহুর রহমান রোজ ঘোড়া প্রতীক, জেলা আ. লীগের সদস্য মো. বাকি বিল্লাহ আনারস প্রতীক ও উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক গোলাম হাসনাইন রাসেল প্রতিদ্বন্দ্বিতা করেন।

সহকারী রির্টাানিং কর্মকর্তার ঘোষিত বেসরকারিভাবে ফলাফলে নির্বাচনে গোলাম হাসনাইন রাসেল মোটরসাইকেল প্রতীক নিয়ে ৩১ হাজার ৫৫৯ ভোট পেয়ে বিজয়ী হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বীর মুক্তিযোদ্ধা এম মেজবাহুর রহমান রোজ ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন মাত্র ২ হাজার ৬৭৯ ভোট। যা বিজয়ী প্রার্থীর চেয়ে ২৮ হাজার ৮৮০ ভোট কম। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১০৩১৯১ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৫১৭৭৮ জন ও মহিলা ভোটার ৫১৪১২ জন । এ নির্বাচনে এই উপজেলায় ভোট পড়েছে শতকরা ৩৩.৭৯৫ ভাগ।

সূত্র জানায়, ফলাফল প্রকাশের পর চেয়ারম্যান প্রার্থী ও জেলা আ.লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা এম মেছবাহুর রহমান রোজ তার নিজের পরাজয়ের খবর পেয়ে প্রতিক্রিয়ায় তিনি তার ফেসবুক আইডিতে লেখেন ‘৬ষ্ঠ উপজেলা নির্বাচনের ২য় ধাপে পরাজিতের অভিজ্ঞতা থেকে আগামী ৩য় ও ৪র্থ ধাপের প্রার্থীদের প্রতি অনুরোধ, ইভিএম (ভুয়া) সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তা, পদ্ধতি ও ক্ষমতাশালীদের প্রতি স্বজাগ দৃষ্টি রাখতে অনুরোধ করছি।’

একজন আ.লীগ নেতা তার সরকারের ইভিএম এ ভোট গ্রহণ কার্যাক্রম নিয়ে এমন মন্তব্য নিয়ে জনসাধাণের মধ্যে দেখা দিয়েছে বিরূপ প্রতিক্রিয়া। বীর মুক্তিযোদ্ধা এম মেছবাহুর রহমান রোজ ‘৭৫ এর পর তিনি বিদেশে অবস্থান করেন। সেখানে কর্মজীবন শেষ করে গত কয়েক বছর আগে তিনি দেশে ফিরে ভাঙ্গুড়া উপজেলার পাথর ঘাটা গ্রামে বসবাস করছেন এবং নিরিবিলি পরিবেশে থাকতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন। তার বড় ভাই বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম পাকন জেলা পরিষদের চেয়ারম্যান।

ঘটনার বিষয়ে বীর মুক্তিযোদ্ধা এম মেছবাহুর রহমান রোজ নিজেকে বঙ্গবন্ধুর আদর্শের রাজনৈতিক ব্যক্তি হিসেবে দাবী করে বলেন, সরকার ভুল করলে তার সমালোচনা করা ভিন্ন রকম কিছু নয়।

এ বিষয়ে ইউএনও ও সহকারী রির্টানিং অফিসার নাজমুন নাহার বলেন, ইভিএম এর মাধ্যমে অত্যন্ত সুন্দর ও সুষ্ঠুভাবে ভোট গ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এ বিষয়ে কোন প্রার্থীর কোন অভিযোগ পাননি।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top