রাস্তা নয় যেন মরণ ফাঁদ !

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৪ জুলাই ২০২০ ০৩:২৮; আপডেট: ১৬ মে ২০২৪ ১৮:৫২

নাহার একাডেমি সামনে সিলিন্দা বটতলা পর্যন্ত রাস্তা

রাজশাহী মহানগরীর নাহার একাডেমি সামনে সিলিন্দা বটতলা পর্যন্ত রাস্তাটি যেন মরণ ফাঁদে পরিনত হয়েছে। এ রাস্তাটি জনগণের চলাচলের সুবিধা হলেও যথাযথ নিরাপত্তা অভাবে তা দুর্ঘটনা প্রবণ এলাকা হিসেবে চিহ্নিত হয়ে উঠেছে।
স্থানীয়রা জানায়, এই রাস্তা সর্বদা সকল প্রকার যানবাহন চলাচল করছে। রাস্তার সাথেই রয়েছে রাজশাহী সিটি কর্পোরেশনের নির্মিত মাস্টার ড্রেন। এই ড্রেনটি অনেক বড়। কিন্তু দূর্ঘটনা এড়াতে রাস্তার পাশে নেই কোন বেড়িকেট কিংবা রেলিং। মানুষ ঝুঁকি মাথায় করে যানবাহন নিয়ে চলাচল করছে। রাস্তার অন্যান্যা স্থানে ছোট ছোট পিলার থাকলেও বাঁকে নেই কোন প্রকার প্রটেকশন।
গতকাল রোববার সকালে সেখানে গেলে সিটি হাট রাস্তা থেকে সামান্য পূর্ব দিকে কয়েরদারা মধ্যপাড়া খ্যাত স্থানে রয়েছে মারাত্বক বাঁক। এই বাঁকের রাস্তার পাশে নেউ কোন পিলার, রেলিং ও কোন ধরনের বেড়িকেট। যে কোন সময়ে বড় ধরনের দূর্ঘটনা ঘটে যেতে পারে। এতে প্রাণহানী হওয়ার সমুহ সম্ভাবনা রয়েছে। জনগণকে ঝুঁকি নিয়ে চলাচল করতে দেখা যায়। অটোচালক গোলাম রব্বানী, আবু বাশার, সাইদুর রহমান, ভূটভূটি চালক তমাল, শফিক ও ভ্যান চালক বশির উদ্দিনসহ আরো অনেকে বলেন, কোন অপরিচিত লোক যদি কোন কারেন এই রাস্তা দিয়ে মোটর সাইকেল কিংবা অন্য যানবাহন নিয়ে আসে তাহলে বুঝে আগেই কিংবা কেউ কোন কারনে আনমনা হলেই মারাত্বক দূর্ঘটনায় কবলিত হওয়ার সম্ভাবনা রয়েছে।
তারা আরো বলেন, এই বাঁকের পার্শেই রয়েছে কয়েরদাড়া মধ্যপাড়া নামে আরেকটি রাস্তা। এই রাস্তায় তেমন কোন ব্যস্তা না থাকলেও রয়েছে রাস্তার পাশ দিয়ে সুন্দর রঙ করা রেলিং। দেখতেও খুব সুন্দর লাগে বলে জানান তারা। অথচ এই ব্যস্ত রাস্তার দিকে নেই কারো নজর। জান মালের ক্ষতির হাত থেকে জনগণকে রক্ষা করতে দ্রুত সময়ের মধ্যে এই বাঁকসহ পুরো রাস্তায় রেলিং কিংবা অন্যকোনভাবে রেড়িকেট দেয়ার দাবী জানান তারা।
রাস্তার এই অবস্থা থেকে উত্তরনের করনীয় বিষয় সম্পর্কে জানতে রাসিক ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ এর নিকট মোবাইলে বার বার কল করলে তিনিব ফোন রিসিভ না করায় কোন প্রকার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

আন্দালীব/২৩

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top