পবায় সফল মাতা পদক পেলেন সাংবাদিক জননী

নিজস্ব প্রতিবেদক, পবা | প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২০ ০১:২২; আপডেট: ১৭ মে ২০২৪ ০১:৪৭

বেগম রোকেয়া দিবসে পবায় সফল মাতা হিসেবে (জয়িতা) পদক পেলেন দৈনিক সংগ্রাম ও দৈনিক নতুন প্রভাতের পবা উপজেলা প্রতিনিধি মেসবাহউল আলম দিনারের মাতা আলহাজ্ব মিসেস সালমা হক। আজ (৯ডিসেম্বর) বুধবার মহিলা বিষয়ক মন্ত্রণালয়ের 'জয়িতা অন্বেষণে বাংলাদেশ' শীর্ষক কার্যক্রমের আওতায় উপজেলা পর্যায়ে এই সম্মাননা প্রদান করা হয়।

সাংবাদিক জননী ৬(ছয়) সন্তানের সবাইকে অনেক চড়াই উৎরাই পেরিয়ে এবং ঘাত-প্রতিঘাত উপেক্ষা করে তাঁর সন্তানদের প্রতিষ্ঠিত করেছেন। উচ্চ শিক্ষায় শিক্ষিত করে বাংলাদেশ সেনাবাহিনীর মেজর সহ ৪ (চার) সন্তান সরকারি ও ২ (দুই) সন্তান বেসরকারি চাকুরির মাধ্যমে প্রতিষ্ঠিত করতে পারায় তাঁকে সম্বর্ধিত করা হয়। আলহাজ্ব মিসেস সালমা হক দারুশা এলাকায় ডাক্তার মোজাম্মেল হকের স্ত্রী।

এছাড়াও বিভিন্ন বিভাগে গুরুত্বপূর্ণ অবদানের জন্য এ উপজেলায় আরও ৪জন সফল নারীকে সম্বর্ধনা প্রদান করা হয়। তারা হলেন- অর্থনৈতিকভাবে স্বাবলম্বী নারী রেনুকা বেগম (বড়গাছি), শিক্ষা ও চাকুরীতে তানিয়া সুলতানা (কাটাখালি), সমাজ উন্নয়নে ক্রিস্টিনা বিশ্বাস (হড়গ্রাম)। নির্যাতনের শিকার আরিফা খাতুন জেরিন (হরিয়ান)।

শিক্ষা অফিসার রোজি আক্তারের সঞ্চালনায় ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিমুল বিল্লাহ সুলতানার সভাপতিত্বে বেগম রোকেয়া দিবস উপলক্ষে আয়োজিত সম্বর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল আকতার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভারপ্রাপ্ত চেয়াম্যান মোসাঃ আরজিয়া বেগম, ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খান, যুব উন্নয়ন কর্মকর্তা শহিদ আলী রেজা, ব্র্যাকের জেলা কর্মকর্তা মেহেদী হাসান প্রমূখ।

এনএস




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top